জামায়াতের ভারপ্রাপ্ত আমীরের শুভেচ্ছা

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমাদ দেশবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়ে গতকাল বুধবার  শুভেচ্ছা বাণী প্রদান করেছেন। বাণীতে তিনি বলেন, এক মাস সিয়াম সাধনা শেষে খুশীর সওগাত নিয়ে পবিত্র ঈদুল ফিতর আমাদের দ্বারে সমাগত। ঈদুল ফিতর হলো একমাস সিয়াম সাধনার সমাপনী অনুষ্ঠান। এ পবিত্র রমযান মাসেই আল্লাহ মানবজাতির হেদায়াতের জন্য পবিত্র কুরআন নাযিল করেছেন। রমযানের দাবি হলো কুরআনের আলোকে একটি তাকওয়া ভিত্তিক ইসলামী সমাজ কায়েম করা। রাসূল (সাঃ) এবং খোলাফায়ে রাশেদীনের প্রতিষ্ঠিত রাষ্ট্রীয় ব্যবস্থার আদলে একটি ইসলামী কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠিত হলেই মানুষ সেখানে সত্যিকারভাবে ঈদের আনন্দ উপভোগ করতে সক্ষম হবে।
তিনি বলেন, দেশবাসী এমনি এক সময়ে ঈদুল ফিতর উদ্যাপন করতে যাচ্ছে যখন সারা বিশ্বে অশান্তি বিরাজ করছে। আমাদের দেশের জনগণ রাজনৈতিক অস্থিরতা, সন্ত্রাস, চাঁদাবাজি, টেন্ডারবাজি, গ্রেফতার অভিযান, জুলুম, অত্যাচার ও নির্যাতন, গ্যাস, বিদ্যুৎ, পানি সংকট, আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে চরম দুর্ভোগের মধ্যে কালাতিপাত করছে। সরকার অন্যায়ভাবে বাংলাদেশ জামায়াতে ইসলামীর শীর্ষ নেতৃবৃন্দ ও ইসলামী ছাত্রশিবিরসহ ১৮ দলীয় জোটের অসংখ্য নেতা-কর্মী ও আলেমদের গ্রেফতার করে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে কারারুদ্ধ করে রেখেছে। দেশে এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে। এই অবস্থায় পরিপূর্ণ আনন্দের সাথে ঈদুল ফিতর উদযাপন করা কারো পক্ষে সম্ভব নয়। এমতাবস্থায় একমাত্র ইসলামী আদর্শ অনুসরণের মাধ্যমেই জুলুম-নির্যাতনের অবসান ঘটিয়ে বাংলাদেশসহ সারা বিশ্বে শান্তি প্রতিষ্ঠা করা সম্ভব। তাই ইসলামী সমাজ কায়েমের জন্য প্রচেষ্টা চালানো আমাদের সকলের কর্তব্য।
তিনি আরো বলেন, রাসূলে করিম হযরত মুহাম্মদ (সাঃ) এবং খোলাফায়ে রাশেদীনের আদলে একটি ইসলামী কল্যাণরাষ্ট্র কায়েমের অঙ্গীকারের মাধ্যমে পবিত্র ঈদুল ফিতর উদ্যাপন করার জন্য আমি দেশবাসী সকলের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি এবং দেশবাসী সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানাচ্ছি। প্রেস বিজ্ঞপ্তি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button