স্বাধীনতার সুফল জনগণের দ্বারপ্রান্তে পৌঁছে দিতে সকলকে অবদান রাখার আহবান রাষ্ট্রপতির

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ স্বাধীনতার সুফল জনগণের দ্বারপ্রান্তে পৌঁছে দিতে দলমত নির্বিশেষে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখতে সকলের প্রতি আহবান জানিয়েছেন। মহান বিজয় দিবস উপলক্ষে আজ এক বাণীতে রাষ্ট্রপতি এ আহবান জানান।
আব্দুর হামিদ বলেন, মহান বিজয় দিবস জাতীয় জীবনে এক অনন্য গৌরবময় দিন। বিজয়ের এই মহান দিনে তিনি সেইসব অকুতোভয় বীর মুক্তিযোদ্ধাদের গভীর শ্রদ্ধা জানান; যাঁরা দেশের স্বাধীনতা অর্জনে জীবন উৎসর্গ করেছেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সশ্রদ্ধ চিত্তে স্মরণ করেন। সেই সংগে তিনি জাতীয় চার নেতাসহ মুক্তিযুদ্ধের সংগঠক ও সকল বীর মুক্তিযোদ্ধা এবং সর্বস্তরের জনগণকে শ্রদ্ধা জানান। তিনি বলেন, বাংলাদেশের ইতিহাসে মুক্তিযোদ্ধাদের অপরিসীম ত্যাগ ও বীরত্বগাঁথা চিরদিন স্বর্ণাক্ষরে লেখা থাকবে।
রাষ্ট্রপতি বলেন, রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি অর্থনৈতিক স্বয়ম্ভরতা অর্জন এবং সাম্য ও ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠাই ছিল মহান মুক্তিযুদ্ধের অন্যতম লক্ষ্য। বিজয়ের চার দশক পার হলেও সে লক্ষ্য আজো পুরোপুরি অর্জন করা সক্ষম হয়নি। দেশ ও জনগণের প্রতি দায়বদ্ধ থেকে অমিত সম্ভাবনাকে কাজে লাগাতে তিনি সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।
রাষ্ট্রপতি মহান বিজয় দিবস উপলক্ষে দেশবাসী ও প্রবাসী বাংলাদেশীদের আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button