মদ খেতে গিয়ে গণপিটুনি খেল ছাত্রলীগের ২০ কর্মী

মদ খেতে গিয়ে গণপিটুনি খেয়েছে ছাত্রলীগের ২০ নেতা-কর্মী। বুধবার রাত ৩টায় শাহবাগে অবস্থিত হোটেল রুপসী বাংলার সামনে এ ঘটনা ঘটে। গুরুতর আহত ছাত্রলীগ নেতাকর্মীদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়েছে।
জানা যায়, রাত ১২ টায় মদ খেতে যান ঢাকা বিশ্ববিদ্যালয় সলিমুল্লাহ মুসলিম হলের ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান। রাত সাড়ে ১০ টায় বার বন্ধ হলেও তিনি রাত ১২ টায় মদ আনতে গেলে কর্মচারীরা তাকে গেটে আটকে দেয়।
এসময় কর্মচারীদের সাথে তার কথা কাটাকাটি হয়। পরে জোর করে ভিতরে ঢুকেন। কয়েকজন কর্মচারীর গায়ে হাত তোলেন। এত কর্মচারীরা ক্ষিপ্ত হয়ে তাকে মারধর করে।
খবর শুনে শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক দিদার শতাধিক শিক্ষার্থীসহ বারে এসে হামলা চালান। পরে কর্মচারীরাও পাল্টা হামলা করেন। রাত সাড়ে ১২ টা থেকে ৩ টা পর্যন্ত এই সংঘর্ষ চলে।
কর্মচারীদের দাবি, হলের শিক্ষার্থীরা এসে পিককের ভিতরে ভাংচুর চালায়। পরে মদ ও টাকা লুট করে। এসময় তারা কর্মচারীদের উপর হামলা করলে তারা নিজেদের রক্ষা করতে তাদের উপর পাল্টা হামলা চালায়।
সংঘর্ষে আহতরা হলেন, হল ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান, ছাত্রলীগ হল কমিটির নেতা- রবিউল (২য় বর্ষ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ), সুলতান (২য় বর্ষ- আরবি বিভাগ), নাসির (২য় বর্ষ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ),  তাহসান (৩য় বর্ষ, মিউজিক), আমান, সুজন, শামীম, সূর্য, পিকুল। বাকীদের নাম জানা যায়নি।
তবে ছাত্রলীগ নেতা মেহেদী হাসান বলেন, বার বন্ধ থাকলেও আমি আমার পরিচিত একজনকে ফোন করে ভিতরে যেতে চেয়েছি। কিন্তু গেটে আমাকে কোন ভাবেই ভিতরে প্রবেশ করতে দেয়া হবে না বলে হুমকি দেয়।
তিনি বলেন, পরে ভিতরে গিয়ে মদ নিতে চাইলে তারা আমার সাথে খারাপ আচরণ করেন। অনেকে আমার গায়ে হাত তোলেন। খবর শুনে হলের শিক্ষার্থীরা এসে আমাকে নিয়ে যেতে চাইলে তারা ছাত্রলীগের নেতাকর্মীদের উপর অতর্কিত হামলা চালায়।
এ ব্যাপারে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান মোল্লা বলেন, ঘটনার জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।
ঢাবি শাখার সাধারণ সম্পাদক ওমর শরীফ  বলেন, ছাত্রলীগের নাম ব্যবহার করে যারা এসব কাজ করছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেব। ছাত্রলীগের নামে যারা সন্ত্রাস করে তাদেরকে কোন ভাবেই ছাড় দেয়া হবে না।
বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. এ এম আমজাদ আলী বলেন, রাতে শাহবাগে ছাত্রলীগের সাথে বার কর্মচারীদের সংঘর্ষ হয়েছে। এতে ২০জনের মত আহত হয়েছে। তারা এখন ঢাকা মেডিকেলে আছে। তদন্ত করে বিষয়টি যাচাই করা হবে বলেও তিনি জানান।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button