লন্ডনে বিমানের নতুন ও বিদায়ী কান্ট্রি ম্যানেজারকে সংবর্ধনা

Biman Londonব্রিটেনে বসবাসরত বাঙালী কমিউনিটিতে নিজের অবস্থান কে অন্যরকম এক উচ্চতায় নিয়ে যাওয়ায় লন্ডনে যথাযোগ্য মর্যাদা আর সম্মাননা প্রদানের মাধ্যমে বিদায়ী সংবর্ধনা দেওয়া হলো বাংলাদেশ বিমানের ইউকে এন্ড আয়ারল্যান্ডের কান্ট্রি ম্যানেজার আতিক রহমান চিশতীকে, সেই সাথে বরণ করে নেয়া হয় নতুন কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ শফিকুল ইসলামকে।
বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব জাকির খানের প্রাণবন্ত সঞ্চালনায় গত ৩১ মার্চ মঙ্গলবার পুর্ব লন্ডনের রিজেন্ট লেক হলে বৃটেনের খ্যাতনামা জেমজি কার্গো, হিলসাইড ট্রাভেলস ও ক্যানারি ওয়ার্ফ গ্রুপের যৌথ আয়োজনে অনুষ্টিত এ অনুষ্টানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লন্ডনে অবস্থানরত সামাজিক, সাংস্কৃতিক, ব্যবাসায়ীসহ সকল স্তরের নেতৃবৃন্দ।
ভবিষ্যতে বাংলাদেশ বিমান এর সেবাকে আরও উন্নত করতে কাজ করে যাবেন বললেন বিমানের বাংলাদেশস্থ প্রধান কার্যালয়ে পদোন্নতি নিয়ে যাওয়া সাবেক ইউকে কান্ট্রি ম্যানেজার আতিক রহমান চিশতী।
তিনি আরো বলেন, বিমান বর্তমানে সপ্তাহে ৪টি ফাইট পরিচালনা করছে, অচিরেই সপ্তাহের সাতদিনেই ফাইট চালুর পরিকল্পনা রয়েছে। আগামী ২০২১ সালের মধ্যে দিনে ৩টি ফাইট পরিচালনা করা হবে।
তিনি বলেন, গত ৭ মার্চ থেকে বিমান বাংলাদেশ লাভের মুখ দেখতে পেরেছে। জুনের শেষ সময়ে বিমান মুনাফার অংক দেখতে পাবে। আর মুনাফা হলে বিমানের কাক্সিক্ষত সার্ভিস উন্নয়ন করা সম্ভব।
তিনি আরো বলেন, বিমানের জন্ম এই প্রবাসী কমিউনিটির হাতে, বিমান তাদের কাছে সন্তানের মতোই। বিমানের সুখে দুঃখে কমিউনিটি সবময়ই পাশে ছিলেন। এখন বিমান নতুন উড়োজাহাজ নিয়ে সেবা দিয়ে যাচ্ছে, আশা করি কমিউনিটিও বিমানের পাশে সবসময়ই থাকবেন।
অন্যদিকে বৃটেনে বাংলাদেশে কমিউনিটির সাথে বিমান বাংলাদেশের সুন্দর সম্পর্ক তৈরি করে বিমান এর সেবাকে অক্ষুন্ন রাখবেন জানালেন বিমানে নতুন ইউকে এন্ড আয়ারল্যান্ড কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ শফিকুল ইসলাম।
কমিউনিটির সাথে সুসম্পর্ক বজায় এবং  দায়িত্ব পালনে সঠিক ভূমিকা পালন করতে পেরেছে বলেই,  আজ কমিউনিটি এ বিশেষ  অনুষ্টানের মাধ্যমে বিদায় জানাতে পারছে বলে জানায় অনুষ্টানে আগতরা।
আগতরা আশাবাদ ব্যক্ত করেন যে, বৃটেন বাংলাদেশী কমিউনিটিতে আতিক রহমান রহমান চিশতির মত আরও অনেকেই কাজের নৈপুণ্য দেখিয়ে  নিজেদের প্রতিষ্টিত করে তুলবেন।
এদিকে আয়োজক হিসেবে বিদায়ী সংবর্ধনা এবং একই সাথে স্বাগতম সংবর্ধণা জানাতে পেরে বেশ গর্বিত আয়োজক জেমজি কার্গো ও হিলসাইড ট্রাভেলস কর্তৃপক্ষ। ফুল দিয়ে বিদায় ও বরণ করার এই মুহুর্তে অনুষ্ঠানের সবাই বিদায়ী ম্যানেজার আতিক রহমান চিশতীকে উদ্দেশ করে একই সাথে গেয়ে উঠলো ‘কেন পিড়িতি বাড়াইলা রে বন্ধু ছেড়ে যাইবা যদি’। এই সময়ে আগত সবাই আবেগ আপ্লুত হয়ে পড়েন।
জেএমজি কার্গোর ব্যবস্থাপনা পরিচালক মুনির আহমেদ বলেন, বাংলাদেশ বিমানের সাথে কমিউনিটির সম্পর্ক অবিচ্ছেদ্য। বিদায়ী কান্ট্রি ম্যানেজার আতিক রহমান চিশতী তার সময়কালীন লন্ডন রুটে বিমানের সার্ভিস উন্নয়নে সর্বোচ্চ কাজ করেছেন। যাত্রী ও কার্গো পরিবহনের ক্ষেত্রে একই সাথে বিমানের জনপ্রিয়তা এখন কমিউনিটিতে সর্বোচ্চ। বর্তমান সদ্য নিযুক্ত কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ শফিকুল ইসলাম আগামীতে এই ধারা অব্যাহত রাখবেন বলে আমি আশা করি।
বিমানের টপ সেলস এজেন্ট হিলসাইড ট্রাভেলস এর ব্যবস্থাপনা পরিচালক হেলাল খান বলেন, বিমান পুরো বিশ্বজুড়ে বাংলাদেশের নাম প্রসারে অন্যতম ভূমিকা রাখছেন। বিমানের জন্মলগ্ন থেকেই কমিউনিটি বিমানকে সহযোগিতা করে যাচ্ছে এবং আগামীতে বিমানের উন্নত সার্ভিসের মাধ্যমে বৃটিশ বাংলাদেশী তৃতীয় প্রজন্মসহ বিদেশীদের আকৃষ্ট করতে পারবেন বলে দৃঢ় বিশ্বাস।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লন্ডনস্থ বাংলাদেশ হাই কমিশনের কর্মাশিয়াল কাউন্সিল শরীফা খান, বৃটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্সের সাবেক প্রেসিডেন্ট শাহগীর বখত ফারুক, ব্যারিস্টার আনিস রহমান ওবিই,  বৈশাখী মেলা ট্রাষ্টের চেয়ারপার্সন সিরাজ হক,বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন এর প্রেসিডেন্ট পাশা খন্দকার, সেক্রেটারী আব্দুল মুনিম, ইউকে বাংলা প্রেস কাবের আহবায়ক রেজা আহমেদ ফয়সল চৌধুরী শোয়াইব, লন্ডন বাংলা প্রেস কাবের সভাপতি নবাব উদ্দিন, চ্যানেল এস এর ব্যবস্থাপান পরিচালক তাজ চৌধুরী, এনটিভি ইউরাপের প্রধান নির্বাহী সাবরিনা হোসাইন, এটিএন বাংলা ইউকে‘র পরিচালক মুমতাজ খানম, বিমানের সাবেক ম্যানেজার মোহাম্মদ আলী, সাবেক মেয়র মতিনুজ্জামান, বাংলাদেশ সেন্টার এর সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, কাউন্সিলর আয়েশা চৌধুরী, কাউন্সিলর মাহবুব, বিমানের ফাইন্যন্স ম্যানেজার মহিউদ্দিন প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button