রোশনারা আলীর ইলেকশন ক্যাম্পেইনের উদ্বোধন

Rusnara Aliআগামী ৭ই মে অনুষ্ঠিতব্য ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনে বেথনালগ্রীন ও বো আসনের এমপি প্রার্থী রোশনারা আলীর নির্বাচনী ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে বুধবার। এসময় নিবার্চনের জন্য ফান্ড রাইজিং ও নেটওয়ার্কিং সভা অনুষ্ঠিত হয়।
ইষ্ট লন্ডনের কুইনমেরী ইউনিভার্সিটির পিপলস হলে অনুষ্টিত উক্ত অনুষ্টানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন লেবার পার্টির সাবেক লিডার নীল কিনক। এসময় আরো উপস্থিত ছিলেন মার্গারেট হজ এমপি, লিন ব্রাউন এমপি, ফ্রাংক ডবসন এমপি, টাওয়ার হ্যামলেট লেবার লিডার রেইসেল স্যান্ডাসর।
অনুষ্টানটি পরিচালনা করেন পপলার ও লাইম হাউজের এমপি জিম ফিজপেট্রিক।
লেবার লিডার নীলকিনক তার বক্তব্যে টোরি লিবডেম কোয়ালিশন সরকারের বিভিন্ন কর্মকান্ডের সমালোচনা করে আগামী নির্বাচনে ইষ্ট এ্যান্ডের শিক্ষা, স্বাস্থ্য, হাউজিং সমস্যা উন্নয়নে রুশনারা সহ লেবার পার্টির সকল নেতাদের নির্বাচিত করার আহবান জানান।
অনুষ্ঠানে রোশনারা আলী এমপি বলেন, টোরি সরকারের সময়ে টাওয়ার হ্যামলেটে বারায় দারিদ্রতা বৃদ্ধি পেয়েছে। কনজারভেটিভ আবার ক্ষমতায় এলে দারিদ্রতা আরো বৃদ্ধি পাবে বলে তিনি হুশিয়ারী প্রদান করেন। তিনি বলেন তিনি এমপি থাককালীন এলাকায় জিপি সার্জারী, ফায়ার সার্ভিবন্ধের জন্য সকল চেষ্টা করেছেন। তিনি নির্বাচিত হলে এ গুলো চালু রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।
বেথনালগ্রীন এন্ড বো আসনের অন্যান্য এমপি প্রার্থীরা হলেন-লিবডেমের টিনা ল্যাসমোর, কনজারভেটিভের ম্যাট স্মীথ, ইউকিপের পাউলাইন ম্যাককুইন,  ট্রেড উইনিয়নিস্ট এন্ড সোসালিস্ট কোয়ালিশনের গ্ল্যাইন রবিনস, দ্যা থার্টি-ফিফটি কোয়ালিশনের ইলিয়ট বল, দ্যা উইগ পার্টির এলেসডায়ার হ্যান্ডসন এবং গ্রীণ পার্টির এ্যালেস্টায়ার পলসন। তারা তাদের স্ব স্ব পার্টির নির্বাচনী ম্যানোফেস্টু নিয়ে বেথনালগ্রীণ এন্ড বোতে নির্বাচনী ক্যাম্পেইন চালিয়ে যাচ্ছেন। ইউর নেক্সট এমপি নামে একটি ওয়েব সাইট থেকে এ তালিকা নেয়া হয়েছে। এ আসনে রুশন আলী নামে আরেকজন বাঙালী প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন। তবে ওই ওয়েব সাইটে তার নাম পাওয়া যায়নি।
বাঙালী অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসের সর্বমোট জনসংখ্যা ২শ ৫৪ হাজার ৯৬ জন। এর মধ্যে বাঙালীই হলেন প্রায় ৮১ হাজার ৩শ ৭৭ জন। এ বারায় দুটি নির্বাচনী আসন রয়েছে। বেথনালগ্রীণ এন্ড বো এবং পপলার এন্ড লাইম হাউস। বেথনালগ্রীণ এন্ড বো নির্বাচনী আসনের সর্বমোট জনসংখ্যা ২০১১ আদম শুমারি অনুযায়ী ১শ ২৫ হাজার ৩শ ৩১ জন। এর মধ্যে ভোটার ২০১০ সালের হিসাব অনুযায়ী ৭৯ হাজার ৫শ ৮১ জন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button