লন্ডনে ভূঁইয়া শফিকুল ইসলামের ছয়টি গ্রন্থের মোড়ক উম্মোচন

Bhuiyan Shofiqul Islam ভূঁইয়া শফিকুল ইসলাম একজন দক্ষ কলম সৈনিক, কবিতা উপন্যাস গবেষণা ছোটগল্প সহ সাহিত্যের প্রতিটি শাখায়ই রয়েছে তার বিচরন, তার লিখায় উঠে এসেছে মাটি ও মানুষের কথা, রয়েছে সমসাময়িক প্রসঙ্গ ও মুক্তিযুদ্ধের চেতনা। এমন্তব্য প্রবীণ সাংবাদিক কলামিষ্ট আব্দুল গাফ্ফার চৌধুরীর। গত ১২ মার্চ রাতে চ্যানেল আই ইউরোপ আয়োজিত স্পেশাল ষ্টেইট ডায়ালগ অনুষ্টানের মাধ্যমে বিশিষ্ট লেখক ও রাষ্ট্রপতির সচিব ভূঁইয়া শফিকুল ইসলামের সদ্য প্রকাশিত ছয়টি গ্রন্থের মোড়ক উম্মোচন কালে প্রবীন সাংবাদিক আব্দুল গাফ্ফার চৌধুরী একথা বলেন। চ্যানেল আই ইউরোপের ম্যানেজিং ডিরেক্টর ও ইউকেবাংলা প্রেসক্লাবের সভাপতি রেজা আহমদ ফয়সল চৌধুরী শোবেয়ের উপস্থাপনায় অনুষ্ঠিত মোড়ক উম্মোচন অনুষ্টানে আরো বক্তব্য রাখেন সাংবাদিক গবেষক মতিয়ার চৌধুরী, সাংস্কৃতিক কর্মী পারভীন সুলতানা, জামাল খান, জিবিনিউজটুয়েন্টিফোরের সম্পাদক রাকিব রুহেল, সাজিয়া স্নিগ্ধা প্রমুখ।
লেখকের সদ্যপ্রকাশিত গ্রন্থগুলো হলো- ওষ্ট ও তলোয়ার, গীতিময় দুঃখ গুলো, গানের ভেলা, একটি ভ্রমনের বেদনা, ছিঁড়োনা প্রভূর হাতের সুতা, আশ্রয়ের ছায়াতল। এই গ্রন্থগুলো বাংলা একাডেমী সহ ঢাকার খ্যাতনামা প্রকাশনাসংস্থা গুলো প্রকাশ করেছে।
বক্তারা লেখকের প্রশংসা করে বলেন একজন সরকারী কর্মকর্তা হয়েও তিনি সাহসিকতার সাথে লেখনি অব্যাহত রেখেছেন, বক্তারা লেখকের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। লেখক ভূঁইয়া সফিকুল ইসলাম চ্যানেল আই ইউরোপের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন চ্যালেন আই ইউরোপের ব্যাতিক্রমী এই আয়োজন আমাকে কৃতজ্ঞতার পাশে আবদ্ধ করেছে। এছাড়া তিনি লেখালেখির কারণে বিভিন্ন সময় মৌলবাদীদের দ্বারা প্রাণ নাশের হুমকি ও হয়রানির কথা তুলে ধরে বলেন যত হুমকী ধামকি আসুক না কেন আমি লক্ষ্যচ্যুত হবোনা, লিখে যাব। অনুষ্টানটি লাইভ টিভি পোগ্রাম ষ্টেইট ডায়ালগের মাধ্যমে সরাসরি ইউরোপ ও আমেরিকায় প্রচার করা হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button