সিলেটে বিএনপির হরতাল ২৯ আগস্ট

Sylবিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা সভাপতি এম ইলিয়াস আলীর সন্ধান দাবিতে আগামী ২৯ আগস্ট সিলেট জেলায় সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করা হয়েছে। বিএনপির ৬ অঙ্গ ও সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক দল, যুবদল, ছাত্রদল, তাঁতীদল, ওলামাদল ও ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদ বিক্ষোভ মিছিল শেষে এ কর্মসূচি ঘোষণা করে। শনিবার দুপুরে হরতাল কর্মসূচি ঘোষণার পর দাবি আদায় না হলে লাগাতার কর্মসূচি ঘোষণার হুমকি দেন সংগঠনগুলোর নেতারা। নগরীর ধোপাদিঘীরপাড় থেকে বের করা মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চৌহাট্টা পয়েন্টে গিয়ে শেষ হয়।
মিছিলপূর্ব সমাবেশে সভাপতিত্ব করেন ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদের সভাপতি শেখ মোঃ মকন মিয়া। ইলিয়াস মুক্তি ছাত্র সংগ্রাম পরিষদের আহ্বায়ক ও ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সভাপতি আবদুল আহাদ খান জামালের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুল গফ্ফার এবং ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদের যুগ্ম আহ্বায়ক ও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সভাপতি অ্যাডভোকেট সামসুজ্জামান জামান। মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন বিএনপি নেতা অধ্যাপক মকসুদ আলী, দিনার খান হাসু, শহীদ উদ্দীন, তারেক কালাম, স্বেচ্ছাসেবক দল নেতা আবদুল ওয়াহিদ সোহেল, তাঁতীদল নেতা ফয়েজ আহমদ দৌলত, শওকত আলী, জাসাস নেতা জসিম উদ্দিন, ওলামাদল নেতা মাওলানা করিম ইবনে মছব্বির, ছাত্রদল নেতা মতিউল বারী চৌধুরী খুর্শেদ, আজিজুল হোসেন আজিজ, আবদুল কাইয়ুম ও আবু আম্বিয়া।
ছাত্রদলের বিক্ষোভ মিছিল : এদিকে ছাত্রদল সিলেট মহানগর, এমসি বিশ্ববিদ্যালয় ও সরকারি মদন মোহন কলেজের উদ্যোগে শনিবার নগরীতে বিক্ষোভ মিছিল বের করা হয়। পরে চৌহাট্টায় এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক ও ইলিয়াস মুক্তি ছাত্র আন্দোলনের আহ্বায়ক আহমেদ চৌধুরী ফয়েজ। সমাবেশে বক্তব্য রাখেন ছাত্রদল নেতা কামাল আহমদ, আবদুল জলিল, মাহমুদ হোসেন সামুন, মহানগর ছাত্রদল নেতা অর্জুন ঘোষ, প্রানেশ দে, খিজির হোসেন এনু, শহিদুল ইসলাম মনু, লাহিন আহমদ, ফয়জুল ইসলাম পীর, রিয়াজ আহমদ, মাহবুবুর রহমান লোকমান, আলাল আহমদ, হীরন মাহমুদ, ইসমে আজম শিহাব, শাহজাহান আহমদ, সুহেল আহমদ, সাইদুজ্জামান লাভলু, হাসান জুলফিকার তানিম, সুদীপ চৌধুরী কৃষ্ণ, আলী আশরাফ দিপু ও আবদুল হক সুন্নাহ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button