জাস্ট নিউজ বন্ধ করে দেয়ায় বিএফইউজে ও ডিইউজের নিন্দা

সরকারের রোষানলে পড়ে অনলাইন দৈনিক জাস্ট নিউজ বন্ধ করে দেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিক নেতারা।
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি শওকত মাহমুদ, মহাসচিব এম এ আজিজ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুল হাই শিকদার ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান।
রোববার এক যুক্ত বিবৃতিতে জাস্ট নিউজ বন্ধ করে দেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে নিষেধাজ্ঞা প্রত্যাহারের জোর দাবি জানান।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সরকারের এমন আগ্রাসী আচরণ সংবাদ মাধ্যমের জন্য সরাসরি হুমকি। গণমাধ্যমকে ভীতসন্ত্রস্ত করাই এর একমাত্র উদ্দেশ্য বলে নেতৃবৃন্দ বিবৃতিতে উল্লেখ করেন। মুক্ত ও স্বাধীন গণমাধ্যমের প্রতি ক্ষমতাসীনরা কতটা রুষ্ট, জাস্ট নিউজ বন্ধ করে দেয়ার মধ্য দিয়ে তা আবারও প্রমাণিত হয়েছে। তারা বলেন, সরকারের পক্ষ থেকে একদিকে বলা হচ্ছে, ‘গণমাধ্যমে ব্যাপক স্বাধীনতা ভোগ করছে, অন্যদিকে জাস্ট নিউজ, দৈনিক আমার দেশ, চ্যানেল ওয়ান, দিগন্ত ও ইসলামি টিভি বন্ধ করার পাশাপাশি গণমাধ্যমে ব্যক্তিত্বদের বিরুদ্ধে অসত্য মামলা দিয়ে গ্রেফতার ও হয়রানি অব্যাহত রেখেছে।
বর্তমান সরকারের এ ধরনের আচরণকে পেশাদার সৎ, সাহসী ও অনুসন্ধানী সাংবাদিকতার প্রতি নগ্ন হস্তক্ষেপ বলে সাংবাদিক নেতৃবৃন্দ বিবৃতিতে দাবি করেন। তারা অবিলম্বে সাংবাদিক দমন-পীড়ন, নির্যাতন ও হত্যাকান্ড বন্ধ এবং গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিতের জোর দাবি জানান।
সাংবাদিক নেতৃবৃন্দ উদ্বেগ প্রকাশ করে বলেন, এ ধরনের কার্যকলাপ ভিন্ন মতের সাংবাদিককদের কণ্ঠরোধ হিসেবে পরিগণিত হচ্ছে। এই বক্র পথ থেকে ক্ষমতাসীনদের ফিরে আসার আহ্বান জানান সাংবাদিক নেতৃবৃন্দ। অন্যথায় নিরাপদ সাংবাদিকতা নিশ্চিত ও গণমাধ্যমের প্রতি এ ধরনের হুমকি প্রতিরোধে সাংবাদিক সমাজ রাজপথ বেছে নিতে বাধ্য হবে বলে বিবৃতিতে হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button