টাওয়ার হ্যামলেটসের ৪টি প্রজেক্ট জিতলো লন্ডন প্ল্যানিং এওয়ার্ড

Towerবারার চারটি প্রজেক্ট চারটি শীর্ষস্থান লন্ডন প্ল্যানিং এওয়ার্ডের জন্য মনোনীত হওয়ায় টাওয়ার হ্যামলেটস’ কাউন্সিলের পরিকল্পনাবিদরা এখন ভীষণ উ্ৎফুল্ল। লন্ডন প্ল্যানিং এওয়ার্ড বিতরণী অনুষ্ঠানে বো এলাকার হাউজিং এস্টেটে বো ক্রস নামের পূণরূউন্নয়ন স্কীম শীর্ষস্থানীয় এওয়ার্ড লাভ করেছে। এই রিজেনারেশন প্রজেক্টের জন্য সোয়ান হাউজিংকে মেয়র অব লন্ডন বরিস জনসন তাঁর ষ্ক্রমেয়রস’ এওয়ার্ডম্ব প্রদান করেন। এই প্রজেক্টটি ফাইভ ইয়ার্স হন প্রাইজও জিতেছে।
বারার আর যে প্রজেক্টগুলো এওয়ার্ড পেয়েছে, সেগুলো হলো- বেস্ট নিউ প্লেস টু ওয়ার্ক এওয়ার্ড জিতেছে বেথনাল গ্রীণের পিল বক্স প্রজেক্ট, বেস্ট নিউ প্লেস টু লিভ জিতেছে ভিভো এন্ড সো স্টেপনী। ইস্ট টেমস গ্রুপ ও বেলওয়ে হোমস’  এর এই প্রজেক্টটি ডিজাইন করেছেন লেভিট বারনস্টেইন। এটি হচ্চেছ ওসেন এস্টেট রিজেনারেশনের প্রথম প্রজেক্ট, যা নির্ধারিত সময়ে শেষ হয়েছে।
টাওয়ার হ্যামলেটসের মেয়র, ল্ফুুর রহমান বলেন, লন্ডন প্ল্যানিং এওয়ার্ডে ৪টি এওয়ার্ড লাভ সত্যিকারের একটি অর্জন। কাউন্সিল হিসেবে আমরা স্থানীয় ডেভেলপারদের সাথে মিলে টাওয়ার হ্যামলেটসে অধিকতর আকর্ষনীয় করতে এবং আমাদের বাসিন্দাদের জন্য বারাকে বসবাস ও কাজের জন্য সবচেয়ে আনন্দময় জনপদ হিসেবে গড়ে তুলতে আমাদের কর্মপ্রচেষ্টারই স্বীকৃতি হচ্চেছ এই এওয়ার্ড। কেবিনেট মেম্বার ফর হাউজিং এন্ড ডেভেলপমেন্ট, কাউন্সিলর রাবিনা খান বলেন, বারায় উন্নয়নের যে কর্মযজ্ঞ চলছে, তা থেকে বাসিন্দারা যাতে সুফল লাভ করে, তা নিশ্চিত করতে আমরা কঠোর পরিশ্রম করে যাচ্ছি। আমরা মান সম্মত ডিজাইনের পাশাপাশি রেজিস্টার্ড হাউজিং প্রোভাইডার ও ডেভেলপারদের মধ্যে কার্যকর সম্পর্ক গড়ে তোলার দিকে অধিকতর নজর দেই। টাওয়ার হ্যামলেটসকে বসবাসের জন্য সেরা জনপদ হিসেবে গড়ে তুলতে আমাদের অঙ্গিকারের অংশ হিসেবেই আমরা কাজ করে যাচ্ছি।
নগরের উন্নয়নে পরিকল্পনাবিদদের অসামান্য অবদানকে স্বীকৃতি দিয়ে থাকে লন্ডন প্ল্যানিং এওয়ার্ড। মেয়র অব লন্ডন, দ্যা রয়েল টাউন প্ল্যানিং ইন্সটিটিউট এবং লন্ডন কাউন্সিলস’ এর সহযোগিতায় লন্ডন ফার্স্ট এই এওয়ার্ড এর আয়োজন করে থাকে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button