মুসলিম এইড এর উদ্যোগে গরীব-মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরন

Muslim Aidরেইনবো ফ্যামিলি প্রোগ্রাম এর আওতায় সিলেটে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ করেছে মুসলিম এইড ইউকে-বাংলাদেশ। সিলেটের বিভিন্ন উপজেলার বাছাইকৃত ২৫ জন শিক্ষার্থীকে এ শিক্ষা উপকরণ দেয়া হয়। এছাড়া এই ২৫ গরীব-মেধাবী শিক্ষার্থীকে ১৮ বছর বয়স পর্যন্ত প্রতিমাসে শিক্ষাব্যায় নির্বাহের জন্য ২হাজার ৫শ ৫০ টাকা হারে বৃত্তি দিচ্ছে সংস্থাটি।
বৃহস্পতিবার দুপুরে ওসমানীনগরে তাজপুর শাহজালাল এতিমখানায় আনুষ্ঠানিকভাবে এ শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট এম,সি কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের প্রধান ড. মোঃ নেছাওর মিয়া। মুসলিম এইড রেইনবো ফ্যামিলি প্রোগ্রাম সিলেট অঞ্চলের সহকারি পরিচালক বেলায়েত করিম সুজনের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রেইনবো ফ্যামিলি প্রোগ্রাম সিলেট অঞ্চলের পরিচালক সাজিদুল আলম ও ট্রেইনার আব্দুল করিম সাচ্চু। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হযরত শাহ্ জালাল (রহঃ) এতিমখানার শিক্ষক হাবিবুর রহমান শাহবাজ, হাফেজ শুয়েব আহমদ, হাফেজ শাহজাহান মিয়া, হিরামন মিয়া প্রমুখ। এরগর এতিম অসহায় মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ হিসেবে স্কুল ব্যাগ,ছাতা,পেন্সিল বক্স, পেন হোল্ডার তুলে দেয়া হয়।
এসময় প্রধান অতিথির বক্তব্যে ড. মোঃ নেছাওর মিয়া বলেন, আর্থিক অসচলতার কারণে অনেক এতিম ও অসহায় মেধাবী  শিক্ষার্থী অকালেই ঝরে যাচ্ছে। উপযুক্ত মেধা থাকা সত্ত্বেও শুধুমাত্র অর্থাভাবে বন্ধ হয়ে যাচ্ছে তাদের লেখাপড়া। মুসলিম এইড তার রেইনবো ফ্যামিলি প্রোগ্রাম এর সেই এতিম ও অসহায় মেধাবী ছাত্র-ছাত্রীদের অবিভাবকের ভূমিকা পালন করছে। মুসলিম এইডের এই কর্মসূচির প্রশংসা করে তিনি ভবিষ্যতে তা আরো সম্প্রসারণের পরামর্শ দেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button