টাওয়ার হ্যামলেটসের ইয়াং মেয়র হলেন ডেং ইয়ান

Towerটাওয়ার হ্যামলেটসের সপ্তম ইয়াং মেয়র নির্বাচিত হয়েছেন জর্জ গ্রীণ স্কুলের ছাত্রী ডেং ইয়ান সান। এবারের নির্বাচনে ভোট দানের ক্ষেত্রে নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। ৭১ দশমিক ৯৫ পারসেন্ট কিশোর তরুণ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। কয়েক মাসব্যাপি প্রশিক্ষণ এবং প্রচারাভিযান শেষে কম বয়সীদের হৃদয়-মন জয় করে বিজয় ছিনিয়ে আনেন ডেং ইয়ান সান। ২৬৬৩ ভোট তিনি দুই বছরের জন্য ইয়াং মেয়র নির্বাচিত হন।
গত ২৯ জানুয়ারি বৃহস্পতিবার সন্ধ্যায় টাউন হলে নির্বাচনের ফলাফল ঘোষণা ও নব নির্বাচিতদের অভিষেক অনুষ্ঠিত হয়। প্রার্থী ও তাদের বিপুল সংখ্যক সমর্থকদের উপস্থিতিতে ফল ঘোষণা করেন রিটার্নিং অফিসার জন উইলিয়াম।
বিজয়ী সপ্তম ইয়াং মেয়র তার শুভাকাঙ্ঘিদের উদ্দেশে বলেন, যারা আমাকে ভোট দিয়েছেন এবং আমার ওপর আস্থা রেখেছেন, আমি তাদের সকলের প্রতি কৃতজ্ঞ। আমি তোমাদের হতাশ করবো না।
তিনি আরো বলেন, আমাদের টিম সামর্থের সবটুকু দিয়ে কাজ করে যাবে এবং বারাকে আরো উজ্জল করতে সাহায্য করবে। প্রজেক্ট ফর্টি, স্থানীয় রাজনীতিতে তরুণদের ক্ষমতায়ন এবং কিশোর তরুণ বয়সীদের সাথে ইয়াং মেয়রের মধ্যে সেতুবন্ধন সৃষ্টি আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ অগ্রাধিকার। আমি নির্বাচনী প্রচারণায় যে অঙ্গিকারগুলো করেছি, তা পূরণ করে আরো বাড়তি কিছু করার চেষ্টা চালিয়ে যাবে। নতুন ইয়াং মেয়র দুই জন ডেপুটির সহযোগিতা পাবেন। এঁরা হচ্ছেন শফিকুল আলম এবং মনসুর আলী। এবারের ইয়াং মেয়র নির্বাচনে সর্বমোট ১০ হাজার ৭৭৫ জন ভোটার বারার স্কুল ও ইয়ূথ সেন্টারগুলোতে ভোটাধিকার প্রয়োগ করেন।
ভোট গ্রহণের দিন পর্যন্ত প্রতিদ্বন্দ্বী ১৪ প্রার্থী বারার স্কুলগুলোতে গিয়ে এবং সব ধরনের সোশ্যাল মিডিয়ায় সরাসরি প্রচারণা চালানোর পাশাপাশি স্থানীয় টিভি চ্যানেলে অংশ গ্রহণ করেন। এর ফলে এই নির্বাচনকে ঘিরে গোটা বারার কম বয়সী জনগোষ্ঠীর মধ্যে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।
টাওয়ার হ্যামলেটস এর মেয়র, লুতফুর রহমান বলেন, এ বছরের নির্বাচনে ভোটাধিকার প্রয়োগের হার ১৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে। যার মাধ্যমে স্থানীয় গণতন্ত্র ও রাজনীতিতে আমাদের তরুণ জনগোষ্ঠীর সম্পৃক্ততার সাফল্যই ফুটে ওঠেছে।
তিনি বলেন, প্রচারাভিযান চলাকালে প্রার্থীদের সাথে আমাদের দেখা করার সুযোগ হয়েছিলো। তাদের সকলের দক্ষতা ও প্রতিভার পরিচয় পেয়ে আমি বিমোহিত হই। এই নির্বাচনে যারা অংশ নিয়েছে, তারা অবশ্যই এজন্য গর্বিত। মেয়র বলেন, আমি নির্বাচনে প্রতিন্দ্বন্দ্বিতাকারী সকল প্রার্থীকে কাউন্সিলের সাথে সম্পৃক্ত থাকার জন্য অনুরোধ করছি এবং নব নির্বাচিত মেয়রের সাথে আনুষ্ঠানিক মিটিংয়ের জন্য অপেক্ষা করছি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button