৪১ জন শিক্ষককে সম্মাননা দিল বড়লেখার পর্যটন এলাকার শিক্ষার্থীরা

Sylhet৪১ জন মানুষ গড়ার কারিগরকে সম্মাননা দিয়ে পর্যটন শহর নামে খ্যাত মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার শিক্ষার্থীরা নজির স্থাপন করলো। এক সাথে এত শিক্ষককে সম্মাননা প্রদান এ উপজেলায় এটাই প্রথম। আয়োজকরা জানালেন প্রতিষ্ঠানটির ৬৫ বছর পূর্তি উপলক্ষে দিনটিকে স্মরণীয় করে রাখতে তাদের মহান শিক্ষকদের এমন ব্যতিক্রমী সংবর্ধনা দিলেন। ঐতিহ্যবাহী পরগনাহী দৌলতপুর সিনিয়র মাদরাসা এই দ্বীনি বিদ্যাপীঠটির নবীন প্রবীণ শিক্ষার্থীরা তাদের প্রিয় শিক্ষকদের বিদায় সংর্বধনা ও সম্মাননা স্মারক প্রদান ছাড়াও দিনভর নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে নবীন প্রবীণ শিক্ষক/শিক্ষার্থীদের মিলন মেলায় পরিণত হয়েছিল গত শনিবার।
বড়লেখার সীমান্তবর্তী পরগনাহী দৌলতপুর সিনিয়র মাদরাসাটি ১৯৫০ সালে  স্থানীয় এলাকাবাসীর সার্বিক সহযোগিতায় প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্ন থেকে মাদরাসাটি বেশ সুনামের সাথে তার লক্ষ্য পানে এগিয়ে চলে। পাঠদান কার্যক্রমে শিক্ষকরা আন্তরিক থাকায় প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠার অল্পদিনেই শিক্ষার্থী ও অভিভাবকদের হৃদয়ে ঠাঁই করে নেয়। জন্ম লগ্ন থেকে এখনও তার সুনাম ও সুখ্যাতি অক্ষুণ্ন রেখেছে এই দ্বীনি বিদ্যাপীঠ।
গত ৭ ফেব্রুয়ারি  শনিবার দুপুরে মাদরাসা ক্যাম্পাসে ৬৫ বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভার পাশাপাশি নানা আয়োজন করা হয়। মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি বড়লেখা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ সিরাজ উদ্দিন এর সভাপতিত্বে ও মাদরাসার শিক্ষক ফয়জুল হক এর  পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ আলহাজ মো: শাহাব উদ্দিন এমপি। বিশেষ অতিথি ছিলেন বড়লেখা উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, সিলেট টিচার্স কলেজের অধ্যক্ষ রফিক আহমদ, বড়লেখা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: মনিরউজ্জামান, স্বাগত বক্তব্য রাখেন মাদরাসার সাবেক ছাত্র দৈনিক সংগ্রামের বড়লেখা প্রতিনিধি কাজী রমিজ উদ্দিন, স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন মাদরাসার সাবেক শিক্ষার্থী ও অত্র মাদরাসার শিক্ষক হাফিজ মাওলানা লুৎফুর রহমান, মাওলানা কমর উদ্দিন, মাওলানা সফর উদ্দিন, সংবর্ধিত শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন লিয়াকত হোসাইন। এসময় তার স্মৃতিচারণমূলক বক্তব্য শুনে উপস্থিত অনেককেই আবেগাপ্লুত করে তুলে। নবীন প্রবীণ মিলন মেলায় আরো বক্তব্য রাখেন অত্র মাদরাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল গফফার, বড়লেখা পৌরসভার কাউন্সিলর তাজ উদ্দিন, আব্দুল আহাদ, ওয়াহিদুল হক শিপলু, বদরুল আলম উজ্জ্বল।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button