চীনে বিপণীবিতানে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৭ জনের মৃত্যু

Fireচীনের একটি বিপণীবিতানে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৭ জনের মৃত্যু হয়েছে। দেশটির কর্তৃপক্ষ শুক্রবার একথা জানিয়েছে। চীনে এটি সাম্প্রতিককালের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা।
স্থানীয় সরকার জানিয়েছে, বৃহস্পতিবার চীনের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ গুয়াংডংয়ের হুইডং কাউন্টির একটি চার তলা ভবনের উপরতলায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
হুইডং সরকারের টুইটার ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যম সিনা উইবুর পাতায় এক বিবৃতিতে জানান হয়, উদ্ধার তৎপরতা ১৮ ঘণ্টা ধরে চলে এবং এতে ১৭ জনের প্রাণহানি ঘটে।
বিবৃতিতে আরো বলা হয়, আগুন নিয়ন্ত্রণে ২৭০ জন দমকল কর্মী ও ৪৫টি অগ্নিনির্বাপক ইঞ্জিন ব্যবহার করা হয়।
এই ঘটনায় বিপণীবিতানের নয় ব্যবস্থাপককে আটক করেছে পুলিশ। এই অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে তদন্ত চলছে। এই বিপণীবিতানটিতে একটি ইনডোর মার্কেট, একটি সিনেমা হল ও কয়েকটি রেস্টুরেন্ট রয়েছে। একটি ওয়্যারহাউজ থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত।
চীনের কিছু কিছু অসাধু ব্যবসায়ী শিল্প সুরক্ষার বিধিবিধান লঙ্ঘন করে। তারা দুর্নীতিবাজ কর্মকর্তাদের ঘুষ দিয়ে পার পাওয়ার চেষ্টা করে। এভাবে তারা ফাঁকি দিয়ে অর্থ সাশ্রয় করে।
২০১৩ সালে দেশটির উত্তরপূর্বাঞ্চলে এক হাঁস-মুরগির খামারে অগ্নিকাণ্ডের ঘটনায় ১১৯ জনের প্রাণহানি ঘটে।
ওই সময়ে বিভিন্ন প্রতিবেদনে বলা হয়, শ্রমিকরা যেন প্রকৃতির ডাকে সাড়া দিতে বাইরে বেরুতে না পারে সে জন্য ব্যবস্থাপকরা কারখানার দরজা তালাবদ্ধ করে রাখে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button