করোনাভাইরাস

ব্যবসা রক্ষায় অতিরিক্ত সহায়তার ঘোষণা ব্রিটিশ চ্যান্সেলরের

ব্রিটিশ চ্যান্সেলর ঋষি সুনাক ব্যবসায়ী ও কর্মীদের – করোনাভাইরাস দ্বারা সৃষ্ট অর্থনৈতিক জরুরী অবস্থা থেকে রক্ষার জন্য অভূতপূর্ব সমর্থন ঘোষণা করেছেন। এর মধ্যে রয়েছে সীমাহীন ঋণ, সংস্থাগুলিকে সমর্থন করার গ্যারান্টি এবং এই সময়ের মধ্যে নগদ প্রবাহ পরিচালনা করতে সহায়তা করা। চ্যান্সেলর প্রাথমিক ৩৩০ বিলিয়ন পাউন্ড গ্যারান্টি সরবরাহ করবেন যা যুক্তরাজ্যের জিডিপির ১৫% এর সমতুল্য।
গত সপ্তাহের বাজেটে চ্যান্সেলর জনসেবা খাতে বিনিয়োগ, দুর্বল ব্যক্তিদের সমর্থন বাড়িয়ে, কর ছাড় এবং ঋণ দিয়ে ব্যবসায় সরবরাহ করে সংকট মোকাবেলায় অর্থনীতিকে ৩০ বিলিয়ন পাউন্ড সহায়তা প্রদান করেছিলেন। এই সময়ের মধ্যে সর্বাধিক ক্ষতিগ্রস্থ সংস্থাগুলি তাদের নগদ প্রবাহ পরিচালনা করতে সহায়তা করতে ২০ বিলিয়ন পাউন্ড ব্যবসায়িক হার সমর্থন এবং অনুদান তহবিল সরবরাহ করছে।
ইংল্যান্ডের সমস্ত খুচরা, আতিথেয়তা এবং অবসর ব্যবসায়ের জন্য পরবর্তী ১২ মাসের জন্য ১০০% ব্যবসায়িক হারের ছুটি দেওয়া। ক্ষুদ্র ব্যবসায়ের হার ৩,০০০ থেকে ১০,০০০ পাউন্ড করা হ‌য়ে‌ছে। খুচরা, আতিথেয়তা এবং অবসর ব্যবসায়ের জন্য আরও ২৫,০০০ পাউন্ড অনুদান প্রদান করা হচ্ছে, যার ১৫,০০০ পাউন্ডের বেশি এবং ৫১,০০০ পাউন্ডের নিচে একটি রেটেবল মূল্য রয়েছে।
পাব, ক্লাব এবং থিয়েটারগুলি এড়ানোর জন্য সরকারী পরামর্শগুলি ব্যবসায়ের পক্ষে তাদের বীমা সম্পর্কিত দাবি করার পক্ষে যথেষ্ট যেখানে তাদের জায়গায় মহামারীর জন্য উপযুক্ত ব্যবসায়িক বাধা রয়েছে। খাদ্য শিল্পকে সমর্থন করার জন্য এবং স্ব-বিচ্ছিন্ন হওয়া লোকদের জন্য খাবার সরবরাহে সহায়তা করার জন্য, আমরা পরিকল্পনা অ্যাপ্লিকেশন ছাড়াই পাব এবং রেস্তোঁরাগুলিকে টেকওয়ে সরবরাহ সরবরাহ শুরু করার জন্য পরিকল্পনার নিয়মগুলি শিথিল করব।
চ্যান্সেলর ঋষি সুনাক বলেছেন, করোনাভাইরাস মহামারী দ্বারা আনা এই বিশ্বব্যাপী অর্থনৈতিক জরুরী প্রভাবের হাত থেকে আমাদের লোক ও ব্যবসাগুলোকে রক্ষা করতে যা কিছু করা দরকার আমরা তা করব। আমি আজ যে হস্তক্ষেপগুলি স্থির করছি সেগুলি সমস্ত আকারের ব্যবসায়ের সহায়তা করবে – যাতে তারা এই অভূতপূর্ব সময়ে চালিয়ে যেতে পারে। আজ ঘোষিত পদক্ষেপটির অর্থ হল স্কটল্যান্ড, ওয়েলস এবং উত্তর আয়ারল্যান্ডের ব্যবসায়ীদের সহায়তার জন্য বিবর্তিত প্রশাসনকে ৩.৫ বিলিয়ন পাউ‌ন্ডের বেশি তহবিল সরবরাহ করা হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button