‘বিএনপি গাধার মতো ঠিকই নির্বাচনে অংশগ্রহণ করবে’

আওয়ামী লীগের প্রচার সম্পাদক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, গাধা যেমন জল ঘোলা করে খায়, বিএনপি তেমনি ঠিকই নির্বাচন করবে এবং সেটি অন্তর্বর্তী সরকারের অধীনে।
বুধবার জাতীয় প্রেসক্লাবে ‘অপপ্রচার-ষড়যন্ত্র করে মুক্তিযুদ্ধের চেতনাকে বাধাগ্রস্ত করা যাবে না’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি একথা বলেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এই আলোচনা সভার আয়োজন করে।
খালেদা জিয়ার সৌদি আরব সফর প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, তিনি সৌদি আরব গিয়ে বিভিন্ন জঙ্গী গোষ্ঠীর সঙ্গে আলোচনা করেছেন। আন্তর্জাতিক জঙ্গী সংগঠনগুলোকে তিনি এদেশে প্রবেশ করাতে চান।
হরতাল প্রসঙ্গে তিনি বলেন, এই হরতাল আদালত, জনগণ এবং মানবতা বিরোধী। হরতাল করে হরতাল আহবানকারীরা আদালত অবমাননা করেছে। মূলত দেশকে অস্থিতিশীল করতেই এই হরতাল এবং এটি দেশের বিরুদ্ধে এক ধরনের ষড়যন্ত্র।
বিলবোর্ড প্রসঙ্গে আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, ‘সরকারের সফলতা জনগণকে জানাতেই আমরা ঢাকা শহরের বিভিন্ন স্থানে বিলবোর্ড লাগিয়েছিলাম। এজন্য বিলবোর্ড মালিকরা অনুমতিও দিয়েছিল এবং ভাড়াও নিয়েছিল।’
‘কিন্তু আমরা দেখতে পাচ্ছি- বিরোধী দল এই প্রচারণার বিরুদ্ধে উঠে পড়ে লাগলো। তারা মূলতঃ আমাদের সফলতা সহ্য করতে পারেনি’ যোগ করেন তিনি।
আগামী নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, ‘সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে হবে। বিএনপিকে তাদের জনপ্রিয়তা যাচাই করার জন্য এই নির্বাচন করতে হবে।’
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি শেখ জাহাঙ্গির আলমের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, সহ-সভাপতি ড. ইনামুল হক, কৃষকলীগের সহ-সভাপতি এম এ করিম প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button