মাদানিয়া ওয়েলফেয়ার ট্রাষ্টের বার্ষিক সাধারণ সভা সম্পন্ন : ২০ রমজান লাইভ ফান্ড রেইজিং আপিল

Bishwaমাদানিয়া ওয়েলফেয়ার ট্রাষ্টের বার্ষিক সাধারণ সভা গত ৯ জুলাইল রবিবার পূর্ব লন্ডনের ব্রিকলেইনস্থ আমারগাঁও রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়েছে। সভায় বক্তারা মাদানিয়া ওয়েলফেয়ার ট্রাষ্ট ও বিশ্বনাথে ইসলামী শিক্ষার প্রসারে বিশ্বনাথ জামেয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া মাদ্রাসার অবদানের ভূয়সী প্রশংসা করেন আগামী ২০ রমজান বাংলা টিভিতে লাইভ ফান্ড রেইজিং আপিলে সকল প্রবাসীদের সহযোগীতা কামনা করেন। সভায় মাদ্রাসার বিগত দিনের কার্যক্রম ও ভবিষ্য পরিকল্পনা তুলে ধরা হয় এবং মাদ্রার ঝুকিপূর্ণ একটি ভবন ভেঙ্গে নতুন ৭তলা ফাউন্ডেশনের এক তলা ভবন নির্মানের প্রয়োজনীয়তার  কথা জানানো হয়। এতে প্রায় ৭০ লাখ টাকার খরচ হবে। সভায় সভাপতিত্ব করেন মাদানিয়া ওয়েলফেয়ার ট্রাষ্টের সভাপতি হাজী রইছ আলী। সাধারণ সম্পাদক হাফিজ হোসাইন আহমদ এর পরিচালনায় এসময় বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গৌছ খান, ইসলামী চিন্তাবিদ মুফতি আব্দুল মুনতাকিম, জমিয়তে উলামা ইউকের সেক্রেটারী মাওলানা তামিম আহমদ, প্রবীণ মুরব্বি হাজী ধন মিয়া, বিশ্বনাথ এইড ইউকের সভাপতি মিছবাহ উদ্দিন, কমিউনিটি নেতা হাজী সুন্দর আলী, হাজী আশিকুর রহমান, হাজী খালিস মিয়া, হাফিজ খলিল আহমদ, আল আশরাফ এডুকেশন ট্রাষ্টের সেক্রেটারী মাওলানা নাইম আহমদ, সাংবাদিক রহমত আলী, জাকির হোসেন কয়েছে, ইব্রাহিম খলিল, বিশ্বনাথ এইড এর সহ সভাপতি আব্দুর রহিম রঞ্জু, সেক্রেটারী আবুল হাসনাত, বিশ্বনাথ ডেভেলাপমেন্ট ট্রাষ্টের ট্রেজারার আবুল কালাম, মাদানি একাডেমীর চেয়ারম্যান মাওলানা ফখরুদ্দিন আহমদ, কমিউনিটি নেতা ফারুক মিয়া, আজাদ খান, মতছির আলী, হাজী বিলাল আহমদ, মাওলানা আব্দুল্লাহ, মো: মকবুল আহমদ, ফুয়াদ বকত চৌধুরী, নাসির মিয়া, এম কে হোসাইন, নুরুল আহমদ, সালেহ আহমদ, হাজী মতছির আলী, ফাহিম আহমদ প্রমুখ। সভার শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন মছরুর আহমদ।
সভায় সভাপতির বক্তব্যে হাজী রইছ আলী আগামী ২০ রমজান মাদ্রাসার উন্নয়নে বাংলা টিভিতে লাইভ ফান্ড রেইজিংয়ে সকলের সার্বিক সহযোগীতা কামনা করেন।
সাধারণ সম্পাদক হাফিজ হোসেন আহমদ বলেন, মাদ্রাসায় বর্তমানে ১হাজার ৭ জন ছাত্র-ছাত্রী লেখা পড়া করছে। শিক্ষক ও কর্মচারী মিলিয়ে প্রায় ৭০জন স্টাফ কর্মরত রয়েছে। মাদ্রাসায় প্রতি বছর জেনারেল খরছ হচ্ছে প্রায় ৬০ থেকে ৭০ লাখ টাকা। তিনি বলেন, এলাকাবাসী ও প্রবাসীদের সহযোগীতায় বিগত ৪৫ বছর ধরে মাদ্রাসাটি পরিচালিত হয়েছে আসছে। তিনি ফান্ড রেইজিংয়ে সকলের সহযোগীতা কামনা করেন।
সাংবাদিক রহমত আলী বলেন, বিশ্বনাথ জামেয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা মরহুম মাওলানা আশরাফ আলী বিশ্বনাথী (র:) অবদানের কথা স্মরন করেন বলেন, তিনি বিশ্বনাথ তথা সমগ্র দেশে ইসলামী শিক্ষার প্রসারে অসামান্য অবদান রেখেগেছে। তারই প্রতিষ্ঠিত এ মাদ্রাসার উন্নয়ন অব্যাহত রাখা সকলের দায়িত্ব। তিনিও ফান্ড রেইজিংয়ে সকলের সহযোগীতা কামনা করেন।
বিশ্বনাথ এইড ইউকের সভাপতি মিছবাহ উদ্দিন বলেন, মরহুম মাওলানা আশরাফ আলী বিশ্বনাথী (র:) ছিলেন বিশ্বনাথবাসীর অভিভাবক তুল্য। বিশ্বনাথে ইসলামি শিক্ষার প্রসারে তার অসামান্য অবদান রয়েছে। তিনি মাদ্রাসার উন্নয়নে সকলের সহযোগী কামনা করেন।
আল আশরাফ এডুকেশন ট্রাষ্টের ট্রেজারার মাওলানা নাইম আহমদ বলেন, বিশ্বনাথ জামেয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া মাদ্রাসা গত বছর নূরানী বিভাগে সিলেট বিভাগে বর্ষসেরা হয়েছে। এখানে নূরানী বিভাগ থেকে টাইটেল পর্যন্ত লেখা পড়া হচ্ছে। এই মাদ্রাসার অধিনে সম্পূর্ণ পৃথক মহিলা মাদ্রাসা রয়েছে। প্রতি বছর শত শত অসহায় ছাত্র-ছাত্রী উপকৃত হচ্ছে। তিনি প্রবাসীদের এই মাদ্রাসার উন্নয়নে এগিয়ে আসার আহবান জানান।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button