লন্ডনে বিএনপি-আ.লীগ সংঘর্ষে আহত ৫

Altab Ali BNPবিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য ইস্যুতে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে রক্তাক্ত হলো লন্ডন শহীদ মিনার। আলতাব আলী পার্কের পাল্টাপাল্টি সমাবেশে আওয়ামী লীগের ঝাড়ু লাঠি দিয়ে আওয়ামী লীগকে পেটালো বিএনপির মহিলা কর্মীরা।
স্থানীয় সময় মঙ্গলবার বিকালে এই সংঘর্ষে আহত হয়েছেন পাঁচ জন। এদের মধ্যে মহিলা লীগের ৩, তরুণ লীগের ১ এবং বিএনপির ১ মহিলা কর্মী রয়েছেন। ঘটনাস্থল থেকে পুলিশ ৩ জনকে আটক করেছে। এ ঘটনায় লন্ডনে বাংলাদেশি কমিউনিটির মধ্যে থমথমে অবস্থা বিরাজ করছে।
স্থানীয় সময় দুপুর ১টার দিকে ইস্ট লন্ডনের আলতাব আলী পার্কে তারেক রহমানের কুশপুত্তলিকায় অগ্নিসংযোগের কর্মসূচি দেয় যুব মহিলা লীগ। এ খবর পেয়ে এর আগেই স্বেচ্ছাসেবক দলের ব্যানারে শতাধিক বিএনপি নেতাকর্মী পার্কে জড়ো হন এবং বিক্ষোভ সমাবেশ করেন। প্রায় আড়াই ঘণ্টা চলে এই সমাবেশ।
এদিকে যুব মহিলা লীগের ৯ এবং তরুণ লীগের ৪ কর্মী পার্কের সামনের রাস্তায় অবস্থান নেন। বিকাল সাড়ে ৩টার দিকে হাতে লাঠি ও ঝাড়ু নিয়ে মিছিল  সহকারে আওয়ামী লীগের অঙ্গ সংগঠন তরুণ লীগের কর্মীরা শহীদ মিনারের দিকে অগ্রসর হন। সেখানে অবস্থানরত বিএনপির শতাধিক নেতাকর্মী পাল্টা স্লোগান দেন। দুপক্ষ মুখোমুখি হলে বিএনপির কর্মীরা তরুণ লীগের কর্মীদের হাতের লাঠি ও ঝাড়ু কেড়ে নেন এবং তা দিয়েই তরুণ লীগের কর্মীদের পেটান। এতে তরুণ লীগের ১ কর্মী রক্তাক্ত হন।
এ সময় মহিলা লীগের কর্মীদের সঙ্গে বিএনপির মহিলা কর্মীদের হাতিহাতি হয়। লাঠি ও ঝাড়ু দিয়ে তারা পাল্টাপাল্টি হামলা চালায়। এতে মহিলা লীগের ৩ এবং বিএনপির ১ মহিলা কর্মী আহত হন।
এদিকে সংঘর্ষের পরপরই ঘটনাস্থলে পুলিশ হাজির হয় এবং বিএনপির ৩ কর্মীকে আটক করে। সাক্ষ্য দেয়ার জন্য তরুণ লীগের ২ জন এবং বিএনপির ১ জন মহিলা কর্মীকে পুলিশ নিয়ে যায়।
প্রসঙ্গত, শেখ মুজিবুর রহমানকে ‘রাজাকার’ অভিহিত করে সমপ্রতি বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান বক্তব্য দেয়ার পর দেশ-বিদেশে ব্যাপক আলোচনা-সমালোচনার ঝড় উঠে। বাংলাদেশের আদালতে তারেক রহমানের বিরুদ্ধে প্রায় ২ ডজন মামলা দায়ের করা হয়েছে। বিভিন্ন জেলায় তারেক রহমানের কুশপুত্তলিকায় অগ্নিসংযোগ করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা থেকে শুরু করে আওয়ামী লীগের সবপর্যায়ের নেতারা তারেক রহমানের বিরুদ্ধে বিষোদগার শুরু করেন। বিএনপি নেতারাও ইতিহাসের তথ্য দিয়ে পাল্টা জবাব দেন।
লন্ডনেও বিএনপি-আওয়ামী লীগের মধ্যে তীব্র উত্তেজনা দেখা দেয়। সংবাদ সম্মেলন করে তারেক রহমানকে লন্ডনে প্রতিরোধের ঘোষণা দেয় আওয়ামী লীগ। তারেক রহমানের বিরুদ্ধে বিষোদগারের প্রতিবাদে লাগাতার কর্মসূচি পালন করে যুক্তরাজ্য বিএনপি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button