সিলেট মিরর সংবাদপত্রের ইতিহাসকে আরো বেশি সমৃদ্ধ করবে : অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী

Sylhet Mirrorঅর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বাংলাদেশ আওয়ামীলীগকে মহান স্বাধীনতা ও মুক্তিযোদ্ধার দল উল্লেখ করে বলেছেন, যখনি আওয়ামীলীগ ক্ষমতায় আসে তখনি বাংলাদেশে ব্যাপক উন্নয়ন সাধিত হয়। বাংলাদেশে গণতন্ত্রের ধারা অব্যাহত রেখে আওয়ামীলীগ সরকার নিরলসভাবে কাজ করছে।
তিনি বলেন, সরকারকে নিয়ে একটি মহল ষড়যন্ত্র করছে। তারা সরকারের উন্নয়নে ইর্ষান্বিত হয়ে দেশ বিরোধী কাজ করছে। তবে আওয়ামীলীগ সরকার সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে দীর্ঘ ৬ বছর যাবৎ ধারাবাহিকভাবে বাংলাদেশের উন্নয়নে কাজ করছে। বহির্বিশ্বে বাংলাদেশের উন্নয়ন কর্মকান্ডকে সমর্থন করে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে।
অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বুধবার শহরতলীর খাদিমপাড়ায় এক্সেলসিয়র সিলেট হোটেল এন্ড রিসোর্ট-এ সিলেটের প্রথম ইংরেজী অনলাইন ডেইলি সিলেট মিরর এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী সিলেটের সংবাদপত্রের আলোকোজ্জল ইতিহাসের কথা তুলে ধরে বলেন, সিলেট মিরর এই ইতিহাসকে আরো বেশি সমৃদ্ধ ও প্রস্ফুটিত করবে। প্রতিমন্ত্রী অনলাইন সাংবাদিকতার কথা তুলে ধরে বলেন, অনলাইন সাংবাদিকতা নিয়ে নানা রকম অনাচার চলছে। সরকার এ বিষয়ে সচেতন রয়েছেন। ইতিমধ্যে একটি খসড়া তৈরী হয়ে গেছে। শীঘ্রই তা প্রকাশ করা হবে। সিলেটের সাংবাদিকরা তাঁর আপনজন ও বন্ধু উল্লেখ করে  সাংবাদিকদের  সিলেটের উন্নয়নে কাজ করার আহবান জানান।
যুক্তরাজ্য থেকে প্রকাশিত ইংরেজী সাপ্তাহিক ‘বাংলা মিরর’ ও ‘সিলেট মিরর’ এর সম্পাদক এবং ব্রিটিশ বাংলাদেশী হুজহু’র এডিটর-ইন-চীফ আবদুল করিম গণির সভাপতিত্বে এই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিলেট মিরর এর নির্বাহী সম্পাদক সিনিয়র সাংবাদিক নিজাম উদ্দীন সালেহ। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্যস্থ বার্কিং এলাকার কনজারভেটিভ পার্টির সম্ভাব্য এমপি প্রার্থী মিনা রহমান, টাওয়ার হ্যামলেটস কাউন্সিল এর স্পীকার আবদুল মুকিত চুন্নু এমবিই এবং ইউনাইটেড এয়ারওয়েজ এর ফাইন্যান্স ডাইরেক্টর ক্যাপ্টেইন খুরশিদ আলম।
সভাপতির বক্তব্যে সাপ্তাহিক ‘বাংলা মিরর’ ও ‘সিলেট মিরর’ এর সম্পাদক এবং ব্রিটিশ বাংলাদেশী হুজহু’র এডিটর-ইন-চীফ আবদুল করিম গণি বলেন, সিলেট মিরর  সিলেট ও যুক্তরাজ্যের মধ্যে  সেতুবন্ধন হিসেবে কাজ করবে। প্রবাসীদের সংবাদের পাশাপাশি সিলেটের আপামর মানুষের সুখ-দুঃখের চিত্র তুলে ধরবে এ সাপ্তাহিক। তিনি সিলেটের সাংবাদিক মহল সহ সুধীজনের সহযোগিতা কামনা করেন।
মাওলানা জাহিদুল ইসলামের কোরআন তেলাওয়াতের মাধ্যমে সূচীত অনুষ্ঠানে বক্তব্য রাখেন দৈনিক সিলেট সংলাপ সম্পাদক মুহাম্মদ ফয়জুর রহমান, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম, সিলেটে প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর, ইউকে বাংলাদেশ ক্যাটালিষ্ট কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ এর ডাইরেক্টর এস.আই. আজাদ আলী, কবি ও গবেষক দীনুল ইসলাম বাবুল, সানরাইজ রেডিও ইউকে’র উপস্থাপক মিসবাহ জামাল ও শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল এন্ড কলেজ মিরাবাজার-এর প্রিন্সিপাল মজির উদ্দিন।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জগন্নাথপুর উপজেলার ভাইস চেয়ারম্যান মুক্তাদির আহমদ মুক্তা, ইউনাইটেড এয়ারওয়েজ-এর পরিচালক শফিকুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী আক্তার হোসেন চৌধুরী, দৈনিক কাজিরবাজার-এর নির্বাহী সম্পাদক সৈয়দ সুজাত আলী, দৈনিক নয়াদিগন্তের স্টাফ রিপোর্টার আফতাব উদ্দিন, দৈনিক সিলেটের ডাক-এর ডেপুটি চীফ রিপোর্টার মুহাম্মদ তাজ উদ্দিন, দৈনিক সিলেটের ডাক-এর সহকারী সম্পাদক ভানুজ কান্তি ভট্টাচার্য, কমিউনিটি নেতা গয়েছুর রহমান চৌধুরী, দৈনিক সিলেটের ডাক-এর স্টাফ রিপোর্টার এম আহমদ আলী, কবি বাছিত ইবনে হাবিব, প্রভাষক নাজমুল আনসারী, কবি কামাল তৈয়ব, কবি বেগম হাফসা শফিক, সাংবাদিক আবু তালেব মুরাদ, প্রবাসী শাহ শেরওয়ান কামালী, সিলেট মিরর-এর সিলেট ব্যুরো চীফ এনামুল হক রেনু, বাংলা টিভি’র সিলেট প্রতিনিধি আহমাদ সেলিম, সিলেট প্রেসক্লাবের ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক আহবাব মোস্তফা খান, দৈনিক জালালাবাদ-এর স্টাফ রিপোর্টার খালেদ আহমদ, সিলেট মিরর-এর বিজ্ঞাপন ব্যবস্থাপক মোঃ শফিকুর রহমান, ইক্বরা ট্রেভেলস-এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল কাদির, বারাকা এরাবিক লার্নিং সেন্টার-এর প্রিন্সিপাল আব্দুল্লাহ সোহেল আল মাদানী, ইঞ্জিনিয়ার দেবদাস রায়, জগন্নাথপুর প্রেসক্লাবের সভাপতি শংকর রায়, সিলেট মিরর-এর জগন্নাথপুর প্রতিনিধি অমিত দে, প্রবাসী সাংবাদিক মিফতাহ তালুকদার, সাংবাদিক আলী আহমদ,  ফটো সাংবাদিক আব্দুল বাতিন ফয়সল, হুমায়ুন কবির লিটন, শফিক আহমদ শফি, এম. রহমান ফারুক।
অনুষ্ঠানে সহযোগিতায় ছিলো ইউনাইটেড এয়ারওয়েজ বিডি লিমিটেড ও এক্সেলসিয়র সিলেট।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button