লন্ডনে মোস্ট ইনফুয়েন্সিয়াল ১০০০ সেলিব্রেশন অনুষ্ঠিত

Most1000সৈয়দ শাহ সেলিম আহমেদ: লন্ডনের বিশ্ববিখ্যাত লিডিং মাল্টিডিসিপ্লিনারি বায়োমেডিক্যাল রিসার্চ সেন্টার- ফ্রান্সিস গ্রিক ইন্সটিটিউটে গত রাতে বিজ্ঞান, প্রযুক্তি, ব্যবসা, কমিউনিটি, রাজনীতি, সিনেমা, একাডেমিক- এককথায় সর্বক্ষেত্রে অবদান রেখে লন্ডনসহ বিশ্বে আলোড়ন সৃষ্টিকারী এবং কর্ম, খ্যাতি ও দক্ষতা দিক থেকে সর্বাধিক প্রভাবশালী ১০০০ জনের তালিকা প্রকাশ এবং তাদের সেলিব্রেশন উপলক্ষে জমকালো অনুষ্ঠান হয়েছে।
অনুষ্ঠানে মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠা এবং বিল গেটস ফাউন্ডেশনের চেয়ার বিল গেটস ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরাসরি এই অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ও সেলিব্রেটি এই ১০০০ লিস্টের খেতাবধারী ইনফুয়েন্সিয়ালদের ধন্যবাদ জ্ঞাপন করেন।
লন্ডনের ১০০০ তালিকার শীর্ষে রয়েছেন চ্যান্সেলর জর্জ অসবোর্ন, এর পর আছেন লন্ডনের মেয়র বরিস জনসন, বিজ্ঞানী স্টিফেন হকিং, সমাজ ও মানবাধিকার কর্মী ক্যামিলা বাটম্যাগেডিজটস, শ্যাডো বিজনেস সেক্রেটারি চূকা উমোনাসহ লন্ডনের খ্যাতিমান ব্যক্তিত্বরা।
তালিকা প্রকাশ এবং অনুষ্ঠানটির আয়োজন করে লন্ডনের প্রভাবশালী দৈনিক ইভনিং স্ট্যান্ডার্ড। স্পন্সরে ম্যালিন্ডা বিল গেটস ছাড়াও যৌথভাবে আছে বিশ্বখ্যাত আরো এক চ্যারিটি ওয়েলকাম ট্রাস্ট এবং দ্য ফ্রান্সিস ক্রিক ইন্সটিটিউট সম্পৃক্ত ছিল।
অনুষ্ঠানে জানানো হয়, বিশ্বের দারিদ্রতা, রোগ, ক্ষুধা নিবারণের জন্য বিল গেটস ফাউন্ডেশন ৩০ বিলিয়ন ডলার সাহায্য করে চলেছেন। তালিকায় স্থানপ্রাপ্তরা জানালেন, ১০০০ প্রভাবশালী শীর্ষ তালিকায় তারা জড়িত থাকতে পেরে নিজেদের গর্বিত বোধ করছেন।
জমকালো এই অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিল গেটস বলেন, প্রভাবশালী শীর্ষ এই ১০০০ তালিকা শুধু ব্রিটেনের মধ্যেই সীমাবদ্ধ নয়, বরং এর প্রভাব সারা বিশ্বের দারিদ্রতা, অপুষ্টিরোধ, শিক্ষার উন্নয়নে সহায়তা করে থাকে। বিল বলেন, বিশ্বের দারিদ্রতা দূরীকরণে আমরা প্রতিদিনই সারা বিশ্বে এভাবে কাজ করে চলেছি।
বিল আরো বলেন, তিনি গর্ববোধ করছেন, ইভনিং স্ট্যান্ডার্ডের এই প্রভাবশালী ১০০০ তালিকায় শরিক হয়ে, যাতে এই সেলিব্রেটিরা সারা বিশ্বের জনগণের জীবন মান উন্নয়ন এবং বিশেষ করে দারিদ্রতামুক্ত বিশ্ব গড়তে বিশেষ অবদান রাখবেন, প্রভাবান্বিত করবেন।
পাওয়ার ১০০০-এর তালিকায় ৫ম স্থানে আছেন ব্যাংক অব ইংল্যান্ডের গভর্নর মার্ক কার্নি, ষষ্ট স্থানে আছেন হোম সেক্রেটারি থেরেসা মে, ৭ম স্থানে আছেন প্রিন্স হ্যারি, ভিক্টোরিয়া বেকহ্যাম আছেন নবম স্থানে, ডেভিড ক্যামেরন রয়েছেন ১০ম স্থানে, এড মিলিব্যান্ড রয়েছেন ১৩ নম্বর স্থানে, বিজ্ঞানী স্টিফেন হকিং রয়েছেন ১৮ নম্বর স্থানে, আর বিশ্ব থেকে মালালা ইউসুফজাই রয়েছেন ১২তম স্থানে, চেলসি ম্যানেজার জোস মোরিনো স্থান হয়েছে ১৭তম স্থানে আছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button