২৫ অক্টোবরের পরে সরকারের বৈধতা থাকবে না : জামায়াত

Jamaatজামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারী জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান রোববার এক বিবৃতিতে বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ও জাতীয় সংসদ বহাল রেখে প্রহসনের নির্বাচন করার জন্য ফ্যাসিবাদী কায়দায় সরকার গ্রেফতার অভিযান চালিয়ে জামায়াত-শিবির ও ১৮ দলীয় জোটের নেতাকর্মীদের জেলে ঢুকাচ্ছে। কিন্তু সরকার সংবিধানকে পদদলিত করে মিছিল, সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারী করে দমন-পীড়ন চালিয়ে নিজেদের ছকে কোন ধরনের প্রহসনের নির্বাচন করতে পারবে না।
তিনি বলেন, শেখ হাসিনা সর্বদলীয় সরকার গঠনের প্রস্তাব দিয়ে মূলত তাদের নীল নকশার নির্বাচনকে বৈধতা দিতে চাচ্ছে। কিন্তু জনগণ সরকারের পাতা ফাঁদে পা দিবে না। সরকারের সকল প্রকার অশুভ ষড়যন্ত্র ও চক্রান্তের বিরুদ্ধে দেশের জনগণ তীব্র গণপ্রতিরোধ গড়ে তুলবে ইনশাআল্লাহ। সরকার জোর করে অবৈধভাবে ক্ষমতায় থাকার চেষ্টা করলে দেশের জনগণ সরকারকে আন্দোলনের মাধ্যমে পদত্যাগে বাধ্য করবে। ২৫ অক্টোবরের পরে বর্তমান সরকার ও জাতীয় সংসদের কোন বৈধতা থাকবে না। জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল সারা দেশে জামায়াত-শিবিরসহ ১৮ দলীয় জোটের নেতাকর্মীদের ব্যাপকভাবে গ্রেফতার করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতিতে বলেন, সরকার ২০ অক্টোবর থেকে রাজধানী ঢাকায় অনির্দিষ্ট কালের জন্য মিছিল, সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারী করে সারা দেশে ব্যাপকভাবে গ্রেফতার অভিযান শুরু করেছে।
গত দুই দিনে ঢাকা, খুলনা, চট্টগ্রাম, রাজশাহী, কুমিল্লা, কক্সবাজার, যশোর, বাগেরহাট, চুয়াডাঙ্গা, কিশোরগঞ্জ, সিরাজগঞ্জ, পিরোজপুর, ফেনী ও নোয়াখালী জেলায় জামায়াত-শিবিরের অর্ধশতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। সর্বদলীয় সরকার গঠনের প্রস্তাব প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, তথাকথিত সর্বদলীয় সরকারের কোন পদ্ধতি সংবিধানে নেই। সংবিধান রক্ষার নামে সরকার নিজেই ঢাকায় মিছিল, সভা-সমাবেশ নিষিদ্ধ করে জনগণের মৌলিক অধিকার হরণ করেছে। দেশের জনগণ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চায়। একদলীয় প্রহসনের নাটক দেশের জনগণ আর দেখতে চায় না। তিনি বলেন, ‘অবিলম্বে গ্রেফতার অভিযান বন্ধ করে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা সংবিধানে পুনর্বহাল করে বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ ট্রাইবুনাল ভেঙ্গে দিয়ে জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দসহ ১৮ দলের সকল নেতাকর্মী এবং আলেমদেরকে মুক্তি প্রদান করে রাজধানী ঢাকা মহানগরীতে মিছিল, সভা-সমাবেশের ওপর জারী করা নিষেধাজ্ঞা প্রত্যাহার করে পদত্যাগ করার জন্য আমি সরকারের প্রতি আহবান জানাচ্ছি।’

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button