ব্রিটেনে বিমান দুর্ঘটনায় লাদেনের স্বজনদের মৃত্যু

Bin Laden relatives killed in UK plane crashইংল্যান্ডের দক্ষিণাঞ্চলে সৌদি আরবের একটি ব্যক্তিগত বিমান বিধ্বস্ত হয়ে আল কায়দা প্রধান ওসামা বিন লাদেনের পরিবারের তিন সদস্য (সৎ মা রাজা হাসিম, তার মেয়ে সানা বিন লাদেন ও সানার স্বামী জুহাইর হাসিম) নিহত হয়েছেন। এছাড়া বিমানের চালকও মারা গেছেন। শুক্রবার ব্রিটেনের ইয়েটলির ব্ল্যাকবুশ এয়ারপোর্টের কাছে এ ঘটনা ঘটে।
অ্যামব্রেয়ার ফেনম ৩০০ বিমানটি হাম্পশায়ারের ব্ল্যাকবুশ বিমানবন্দরে অবতরণের সময় পার্শ্ববর্তী ব্যবসা প্রতিষ্ঠানটির ওপর বিধ্বস্ত হয়।
হ্যাম্পশায়ার পুলিশের ভারপ্রাপ্ত প্রধান পরিদর্শক ওলগা ভেনার বলেন, আমরা নিশ্চিত করতে পারি যে, বিমানটিতে চালকসহ চার আরোহী ছিল।
তিনি আরো বলেন, এটা দুঃখজনক যে, এই ঘটনায় বিমানটির আরোহীদের সকলেই মারা গেছেন।
ব্রিটিশ কার অকশনের বাইরের এলাকায় এই দুর্ঘটনা ঘটে। সেখানে বেশ কয়েকটি গাড়ি বিক্রির জন্য রাখা হয়েছিল। ফুটেজে দেখা গেছে, দুর্ঘটনার পর ঘটনাস্থল থেকে কালো ধোঁয়ার কুণ্ডলী আকাশের দিকে উঠে যাচ্ছে এবং কয়েকটি গাড়িতে আগুন ধরে গেছে।
অ্যান্ড্রু টমাস নামের এক প্রত্যক্ষদর্শী বলেন, বিমানটি গাড়িগুলোর ওপর বিধ্বস্ত হয়ে বিস্ফোরিত হয়। তিনি সে সময় সেখানে গাড়ি কিনছিলেন।
ট্যুইটার অ্যাকাউন্টে নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন ব্রিটেনে অবস্থিত সৌদি আরবের রাষ্ট্রদূত। ব্রিটিশ কর্তৃপক্ষের সাথে যৌথভাবে এই দুর্ঘটনার তদন্ত করা হচ্ছে বলে সৌদি দূতাবাসের পক্ষ থেকে জানানো হয়েছে। এর সাথেই তাদের লাশ স্বজনদের হাতে খুব তাড়াতাড়িই তুলে দেয়া হবে বলেও জানানো হয়েছে। অ্যামব্রেয়ার ফেনম ৩০০ বিমানটি আল কায়দা নেতা ওসামা বিন লাদেনের পরিবারের নামে নিবন্ধিত।
উল্লেখ্য, ইতালির মিলান থেকে প্লেনটি আসছিল। হাম্পশায়রে সেটি ভেঙে  পড়ে। প্রায় ৭০ কোটি টাকা মূল্যের এই প্লেনটির মালিকানা ছিল সৌদি আরবের সালেম এভিয়েশনের নামে। ওসামা বিন লাদেনের পরিবারই সালেম এভিয়েশনের নিয়ন্ত্রা। প্লেনটির নম্বর এইচ বি- আই বি এন আই। বিন লাদেনের বাবা মহম্মদ বিন আওয়াদ আগে এই বিমানটিতে চাপতেন। ১৯৬৭ সালে এক দুর্ঘটনায় তার মৃত্যু হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button