ওমানে বাংলাদেশী ছাত্রের নতুন রেকর্ড

Osamaওমানের মাসকটে অবস্থিত বাংলাদেশ স্কুলের বাংলাদেশী ছাত্র উসামা জামান এ-লেভেল পরীক্ষায় নতুন রেকর্ড করেছে। ম্যাথমেটিকস, ফার্দার ম্যাথমেটিকস, ফিজিক্স ও কেমিস্ট্রি- চারটি বিষয়েই এ স্টার অর্জন করেছে উসামা। উসামা জিসিই পরীক্ষায় ৮টি ইউনিটে পূর্ণ নম্বর পেয়েছিল। একই ভাবে পূর্ণ নম্বর পেয়েছে আইএএল-এর ৮টি ইউনিটে।
বাংলাদেশ স্কুলের একজন পরিচালক মেজর (অব.) নাসিরুদ্দিন আহমেদ বলেন, এ বছর জুনে এ-টু লেভেলে সে কেমিস্ট্রির একটি ইউনিট, ফিজিক্স-এর দু’টি ইউনিট, ম্যাথমেটিকসের একটি ইউনিট ও ফার্দার পিওর ম্যাথমেটিক্সের ৪টি ইউনিটে শত ভাগ নম্বর পেয়েছে। বাকি ইউনিটগুলোতেও তার প্রাপ্ত নম্বর এক শ’র কাছাকাছি। সব মিলিয়ে সে ৯৮ শতাংশ নম্বর পেয়েছে- যা এ-লেভেল ইতিহাসে অনন্য। উসামার অসাধারণ এ ফল ওমানের বাংলাদেশ স্কুলের জন্যও দারুণ এক অর্জন।
নাসিরুদ্দিন আহমেদ মনে করেন, উসামার এ ফল প্রতিষ্ঠানের অন্য ছাত্রছাত্রীদেরও উৎসাহিত করবে। উসামা আগের বছর জুনে এএস লেভেলেও দারুণ ফল করে। সেবার কেমিস্ট্রির দুই ইউনিট এবং ফিজিক্স ও ম্যাথমেটিকসের তিনটি করে ইউনিটে শতভাগ নম্বর পায় উসামা। সব মিলিয়ে সব ইউনিটে গড় নম্বর ছিল ৯৮.৭৩ শতাংশ।
উসামা জানায়, সে কেমিক্যাল ইঞ্জিনিয়ার বা অ্যারোনোটিক্যাল ইঞ্জিনিয়ার হতে চায়। সে তার স্কুলের শিক্ষকদের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করে। একই সঙ্গে ধন্যবাদ দেয় তার পিতা-মাতা ও স্কুল ব্যবস্থাপনাকে। তার অসাধারণ এ অর্জনে আনন্দিত তার পিতা এবিএম নুরুজ্জামান। একইভাবে উল্লসিত বাংলাদেশ স্কুলের প্রিন্সিপ্যাল লে. কর্নেল (অব.) মাহমুদ-উল আলম। তিনি তার প্রতিষ্ঠানের সকল ছাত্রছাত্রী ও তাদের কঠোর পরিশ্রমের প্রশংসা করেন। বিশেষ ভাবে প্রশংসা করেন উসামা জামানের।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button