হাউস অব লর্ডসে পেইন্টেড চিলড্রেনের লাইভ ইন হোপ অনুষ্ঠান

Bishwaমা ও শিশুর সাস্থ্যসেবা ও সুন্দর জীবন নিশ্চিত করতে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পৃথিবীর সর্ববৃহত্ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট সামিট আয়োজন করেছে আন্তর্জাতিক সংগঠন পেইন্টেড চিলড্রেন। এ লক্ষ্যে বুধবার হাউস অব লর্ডসে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে সভাপতিত্ব করেন। ব্যারোনেস পলা উদ্দিন। এছাড়া আরও উপস্থিত ছিলেন। পেইন্টেড চিলড্রেনের পরিচালক নাজিনুর রহিম। বিশিষ্ট কথা সাহিত্যিক আবদুল গাফফার চৌধুরী।
অনুষ্ঠানে পেইন্টেড চিলড্রেনের পাবলিকেশন ‘‘LIVE IN HOPE’’ এর মোড়ক উন্মোচন করা হয়। পেইন্টেড চিলড্রেন আশা করছেন এই এভারেস্ট সামিটের মধ্যে দিয়ে ২০০ হাজার পাউন্ড ফান্ডরেইস করা সম্ভব হবে। মা ও শিশুর কল্যাণে এছাড়াও পেইন্টেড চিলড্রেনের প্রকাশিত ‘‘LIVE IN HOPE’’ বইয়ের মাধ্যমে দক্ষিণ-পূর্ব এশিয়ার মা ও শিশুর সব কল্যাণমূলক কাজের বিবরণ ও দিক-নির্দেশনা তুলে ধরা হয়েছে বলে জানানো হয় অনুষ্ঠানে।
২০১৪ সালে এভারেস্ট আরোহণের মধ্য দিয়ে তারা তহবিল সংগ্রহের লক্ষ্যে যাত্রা শুরু করবে। অর্জিত অর্থ দিয়ে মা ও শিশুর কল্যাণে এবং সমাজে প্রতিটি নারীর স্বাস্থ্যসেবা ও সুন্দর জীবন নিশ্চিত করতে কিছু পদক্ষেপ নিয়েছে। যার মধ্যে উল্লেখযোগ্য হলো—বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে ভাসমান হাসপাতাল নির্মাণ করা। যাতে করে মা ও শিশু কল্যাণ নিশ্চিত করা যায়। এছাড়া সুচিকিত্সা ও উন্নত সুযোগ-সুবিধা সংবলিত প্রায় ১০০টির মতো হাসপাতাল নির্মাণ করা বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে। পাশাপাশি দরিদ্র ও হতদরিদ্র নারী ও শিশুর সুস্থ জীবন নিশ্চিতকরণ। জন্ম নেয়া প্রতিটি শিশুর বেঁচে থাকার নিশ্চয়তা। বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে বিশুদ্ধ খাবার পানি ও স্যানিটেশন ব্যবস্থা চালু করা। নিরাপদ মাতৃত্ব। গর্ভবতী মায়েদের সঠিক পুষ্টি প্রোগ্রাম। মা ও শিশুর টিকা কর্মসূচি। দুর্ঘটনা ও আঘাত সংক্রান্ত মৃত্যুর জন্য সচেতনতা বৃদ্ধি। বার্থ রেজিস্ট্রি ক্যাম্পেইনসহ বিভিন্ন জনকল্যাণমূলক কাজে সচেতনতা বৃদ্ধিতে সফল ভূমিকা রেখে চলেছে পেইন্টেড চিলড্রেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button