জাতিসংঘের সামনে বিএনপির বিক্ষোভ

BNP USAবাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনির্বাচিত ও অবৈধ প্রধানমন্ত্রী উল্লেখ করে যুক্তরাষ্ট্রে অবাঞ্ছিত ঘোষণা করেছেন যুক্তরাষ্ট্র বিএনপি নেতারা। একই সঙ্গে তারা জাতিসংঘ সাধারাণ অধিবেশনে যোগ দিতে দেয়া হবে না বলেও হুশিয়ারি উচ্চারণ করেন।
তারা বলেন, যুক্তরাষ্ট্রের যেখানেই শেখ হাসিনা সেখানেই প্রতিরোধ গড়ে তোলা হবে। নিজের মান সম্মান বজায় রাখতে তিনি যদি জাতিসংঘের অধিবেশন বাতিল করে ফিরে যান তাহলে তাঁর জন্য মঙ্গল হবে। অন্যথায় যুক্তরাষ্ট্র বিএনপির নেতাকর্মিরা তাঁকে প্রতিহত করবেই।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘের সাধারন অধিবেশনে যোগ দিতে যাওয়ার আগে স্থানীয় সময় শুক্রবার বিকেলে নিউ ইয়র্কের জাতিসংঘের সদর দফতরের সামনে বিএনপি নেতাকর্মীরা এক বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন।
এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতিসংঘের চলতি অধিবেশন থেকে বাদ দেয়ার বিষয়ে জাতিসংঘ মহাসচিবের বরাবরে একটি স্মারকলিপিও দেয়া হয়েছে বলে জানান বিএনপি চেয়ারপার্সনের বিশেষ উপদেষ্টা ও বৈদেশিক দূত ও যুক্তরাষ্ট্র বিএনপির প্রতিষ্ঠাতা ডা. মজিবুর রহমান
সমাবেশে যুক্তরাষ্ট্র বিএনপির নেতা আব্দুস সবুরের পরিচালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি প্রফেসর দেলোয়ার হোসেন,সাবেক সহ-সভাপতি শামসুল ইসলাম মজনু ও সাবেক সহ-সভাপতি ইলিয়াস আহমেদ মাস্টার প্রমুখ।
সমাবেশে উপস্থিত ছিলেন বিএনপি নেতা যথাক্রমে- আব্বাস উদ্দিন দুলাল, আব্দুস সবুর, আবুল কাশেম, মইনুল কুদ্দুস হাবলু, সাবেক যুগ্ম সম্পাদক গিয়াস উদ্দিন, জামান আহমেদ জনি, মিজানুর রহমান, মিল্টন ভুঁইয়া, জাফর তালুকদার, সফিক রহমান দুলাল, ছহিদুল হক, শাহাদত্ হোসেন রাজু, ইঞ্জিনিয়ার আব্দুল খালেক,জাহিদ দেওয়ান শামীম,মুক্তিযোদ্ধা সুরুজ জামান, আতিকুর রহমান ফারুক,পারভেজ সাজ্জাদ, মোহাম্মদ ফারুক, ডা. তারেক জামান, আলী ইমাম, অ্যাড. খায়রুল বাসার, গিয়াস মজুমদার, নাজমুল আহসান মানিক, শাফি আলম লাল, এবি সিদ্দিক,আব্দুর রহিম, নাসির উদ্দিন, শেখ শাহজাহান ও রাসেদ খান প্রমুখ।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চলতি অধিবেশন থেকে বাদ দেয়ার বিষয়ে জাতিসংঘের মহাসচিবের বরাবরে একটি স্মারকলিপি প্রদান করা হয়েছে বলে উল্লেখ করে বিএনপির চেয়ারপার্সনের বিশেষ উপদেষ্টা ও বৈদেশিক দূত ও যুক্তরাষ্ট্র বিএনপির প্রতিষ্ঠাতা ডা.মজিবুর রহমান তার বক্তব্যে বলেন, বাংলাদেশের বর্তমান সরকার সম্পূর্ণ অগণতান্ত্রিক ও অনির্বাচিত। তাই এই সরকার প্রধানকে যেন কোনোভাবেই জাতিসংঘের অধিবেশনে বক্তব্য দেয়ার সুযোগ দেয়া না হয়। বর্তমান সরকার দেশে সাধারণ মানুষসহ বিরোধীদলীয় রাজনৈতিক নেতা কর্মিদের নানা ধরনের অত্যাচারসহ জুলুম নির্যাতন চালাচ্ছে। তাই এই জালিম সরকারের প্রধানমন্ত্রীর যুক্তরাষ্ট্রে আগমনকালে বিএনপি সর্বপ্রকারের প্রতিরোধ গড়ে তুলবে।
বিএনপির চেয়ারপার্সনের অপর বিশেষ উপদেষ্টা ও বৈদেশিক দূত জাহিদ এফ সরদার সাদী বলেন, যেখানে ৩০০ আসেনের মধ্যে ১৫৩টি আসনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে সরকার গঠন করা হয়। সেই সরকারের প্রধানমন্ত্রী জতিসংঘে ভাষণ দেয়া একটা লজ্জাজনক ব্যাপার। এতে করে বাংলাদেশ ও বাংলাদেশীদের জন্য হবে চরম অমর্যাদা। তাই শেখ হাসিনার জাতিসংঘের অধিবেশনের যোগদানের আগেই যুক্তরাষ্ট্র বিএনপি কঠিন আন্দোলনসহ সকল ধরনের প্রতিরোধ গড়ে তুলবে।
সাবেক ছাত্রনেতা ও যুক্তরাষ্ট্র বিএনপির নেতা আব্দুস সবুর বলেন, যে কোনো মূল্যেই হোক অগণতান্ত্রিক ও অনির্বাচিত সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র আগমনে প্রতিরোধ গড়ে তুলতে বিএনপি ও সব অঙ্গসংগঠন প্রতিজ্ঞাবদ্ধ। বাংলাদেশের ১৬ কোটি মানুষের পক্ষে মিথ্যা ভাষন দেয়ার জন্য জাতিসংঘে প্রবেশের আগেই বিএনপির নেতাকর্মীরা তাকে প্রতিহত করবে। এ ওয়ান নিউজ

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button