সাবেক ছাত্রদল নেতৃবৃন্দের উদ্যোগে লন্ডনে ইফতার মাহফিল অনুষ্ঠিত

Bishwaযুক্তরাজ্য বিএনপির সভাপতি শাইস্তা চৌধুরী কদ্দুছ বলেছেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর বিরোধী দলের অসংখ্য নেতা-কর্মী ‘গুম, অপহরণ ও গুপ্তহত্যা করা হচ্ছে। তিনি বলেন, সাংবাদিক হত্যা এবং অসংখ্য সাংবাদিককে নিষ্ঠুরভাবে নির্যাতন, মত প্রকাশের স্বাধীনতা স্তব্ধ করে দেয়ার জন্য একের পর এক সংবাদপত্র, টেলিভিশন বন্ধ করে দেয়া হচ্ছে। তিনি ঈদের পর সরকার পতনের আন্দোলনকে বেগবান করতে সাবেক ছাত্রদল নেতাদের ঐক্যবদ্ধ হয়ে যুক্তরাজ্য বিএনপির সকল আন্দোলনে সম্পৃক্ত হওয়ার আহবান জানান। গত ৫ আগষ্ট সোমবার পূর্ব লন্ডনের ব্রিকলেইনস্থ একটি রেস্টুরেন্টে ছাত্রদল সাবেক নেতৃবৃন্দের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে তিনি এ আহবান জানান। যুক্তরাজ্য ছাত্রদলের সাবেক সভাপতি ও যুক্তরাজ্য বিএনপির সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন সেলিমের সভাপতিত্বে ও  এম সেলিম উদ্দিন, চৌধুরী তালহা ইবনে মুকসিত ও আবু হেনা মোস্তফা কামালের যৌথ  পরিচালনায় ইফতার পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শাইস্তা চৌধুরী কদ্দুছ আরো বলেন, বর্তমান রাজনীতিতে যে বন্ধাত্ব চলছে তা থেকে উত্তরণ সম্ভব না হলে গণতন্ত্র প্রতিষ্ঠা করা সম্ভব নয়। জিয়াউর রহমানকে যারা হত্যা করে ছিল আজ তাদেরই একটি চক্র তারেক রহমানকে রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখতে চায়। নির্বাচিত সরকার হলেই গণতন্ত্রমনা হয় না , বর্তমান সরকার বুঝেছে জনগণ তাদের আর চায় না। তাই দলীয় সরকারের অধীনে একটি ভুয়া নির্বাচন দিয়ে ক্ষমতায় টিকে থাকতে চায়।
তারেক রহমান  সম্পর্কে শাইস্তা চৌধুরী কুদ্দুস বলেন বলেন, তারেক রহমান ওপর থেকে চাপিয়ে দেওয়া কোনো নেতা নন। এমনকি শহীদ জিয়া ও খালেদা জিয়ার পুত্র হিসেবেও রাজনৈতিক নেতা নন। তারেক জিয়া তৃণমূল থেকে উঠে আসা বিএনপির মতো দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান। তিনি বলেন, দেশের স্বাধীনতা, স্বার্বভৌমত্ব, গণতন্ত্র ও মানুষের ভোটের অধিকার নিশ্চিত করতে ঈদের পর সরকারের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে। যাতে করে সরকার তত্ত্বাবধায়ক ব্যবস্থা প্রতিষ্ঠা করে নির্বাচন দিতে বাধ্য হয়।
প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ।  তিনি তার বক্তব্যে বলেন, বাংলাদেশে তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোন নির্বাচন হতে দেয়া হবে না। শেখ হাসিনা সাজানো নির্বাচনের পায়তারা করছে। তার এই ষড়যন্ত্র ছাত্রদল রুখে দাঁড়াবে। তিনি আগামী দিনের আন্দোলন সংগ্রামে ছাত্রদলের সাবেক নেতাদের আরো স্বক্রিয় হওয়া আহবান জানান।
সাবেক ছাত্রনেতা রফিকুল ইসলাম সজিবের কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া সভায় স্বাগত বক্তব্য রাখেন যুক্তরাজ্য ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক শাফরাজ আহমদ শরফু। সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপি নেতা ড: রফিকুল ইসলাম হিলালী, যুক্তরাজ্য বিএনপির সিনিয়র সহ সভাপতি আব্দুল হামিদ চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সহ সভাপতি বদরুজ্জামান সেলিম, যুক্তরাজ্য বিএনপির সহ সভাপতি আবুল কালাম আজাদ, আলহাজ্ব তৈমুছ আলী, আনা মিয়া, এম তাজুল ইসলাম, বিশ্বনাথ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক গৌছ খাঁন, যুক্তরাজ্য বিএনপির সহ সাধারণ সম্পাদক সামছুর রহমান মাহতাব, ফেরদৌস আলম, যুক্তরাজ্য বিএনপির অন্যতম সদস্য এমদাদ হোসেন টিপু, মিসবাহ উদ্দিন, দেওয়ান মোকাদ্দেম চৌধুরী নিয়াজ, যুক্তরাজ্য বিএনপির দপ্তর সম্পাদক ড: মুজিবুর রহমান, কেন্দ্রীয় যুবদলের সহ আন্তর্জাতিক সম্পাদক এনামুল হক লিটন, যুক্তরাজ্য যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল বাছিত বাদশা, যুক্তরাজ্য জাসাস সভাপতি এম এ সালাম, নর্থ লন্ডন বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহিদ, যুক্তরাজ্য বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক এডভোকেট খলিলুর রহমান, যুক্তরাজ্য বিএনপির সদস্য নিজাম উদ্দিন আহমদ, জাসাস সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, যুক্তরাজ্য যুবদলের সহ সভাপতি টিপু আহমদ, আসাব আলী, যুগ্ম সম্পাদক আফজাল হোসেন, এজে লিমন, হেভেন খাঁন, এস এম লিটন, সহ সাংগঠনিক সম্পাদক মো: খিজির মিয়া, যুক্তরাজ্য বিএনপির সহ ছাত্র বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম রিবলু, যুক্তরাজ্য বিএনপির অন্যতম নেতা এম তানবীর আহম্মদ, আহবাব হোসেন খাঁন বাপ্পী, যুক্তরাজ্য ছাত্রদলের সাবেক সহ সভাপতি মো: আব্দুল বাছির খান, যুব নেতা সোয়ালিহীন করিম, দেওয়ান বাছিত, সেবুল মিয়া, ওলামাদল সভাপতি মাওলানা শামীম আহমদ, সাবেক ছাত্রনেতা সৈয়দ মহিবুল ইসলাম রিপন, শরিফ মো: করিম, একেএম সিদ্দিক, সম্পাদক শাহ আলম, সাইফুল ইসলাম মিরাজ, মো: আবু নাসের, খালেদ পাভেল তানিম এনাম, মাসুদুর রহমান, মো: সাদিক আহমদ, আব্দুস সত্তার ইমন, শরিফ খাঁন সুহাগ, মো: তোফায়েল আলম, জাহিদুর রহমান, এমদাদুল হক, আলী আহমদ, জামিল হোসেন খাঁন, মহি উদ্দিন মাহী, নাজমুল হোসাইন, সামস, মোশারফ হোসেন, মিরাজ হোসাইন, রানা, শামীম বারী, মো: রকিব, মাকসুদ খাঁন, তালাল রহমান, শিমুল চৌধুরী, ফরিদ হোসাইন, শেখ রুবেল, ফাহিম ইসলাম, সাদিক মিয়া, তানভির মিয়া, বেলাল আহমদ, তানিম আহমেদ, কবির আহমদ চৌধুরী। ইফতার মাহফিলে ছাত্রদলের বিপুল সংখ্যক সাবেক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button