বিএনপির ২০ নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

সিলেটের দক্ষিণ সুরমার চন্ডিপুল এলাকায় চিত্রনায়িকা শাবনুরের পিতা কাজি নাসিরকে আগুন দিয়ে পুড়িয়ে হত্যার ঘটনায় দায়েরকৃত মামলায় বিএনপি ও তার অঙ্গসংগঠনের ২০ নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছেন আদালত। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে সিলেট মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট তৃতীয় আদালতের বিচারক মোঃ আনোয়ারুল হক এই পরোয়ানা জারি করেন। ওই মামলায় গতকাল চার্জশিটভূক্ত ১১ আসামী হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে জামিন প্রার্থনার আবেদন জানান। জামিন শুনানী শেষে আদালতের বিচারক ১০ জনের জামিন মঞ্জুর করেন এবং আসামী ছাত্রদল নেতা সামছুল ইসলাম ওরফে টিটুর জামিন না মঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।
গ্রেফতারী পরোয়ানাপ্রাপ্তরা হচ্ছেন-সিলেট নগরীর বোরহানবাগের ব্রাণপাড়া এলাকার বাসিন্দা ও জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি এডভোকেট সামছুজ্জামান জামান, দক্ষিণ সুরমা থানার মোল্লারগাঁওয়ের মকছুদ আহমদ, সিলাম শেখপাড়ার শামীম, সিলাম চালিপাড়ার তাজুল ইসলাম তাজুল, সিলাম টিকরপাড়ার তুরন, ফকিরপাড়ার চরমোহাম্মদপুরের আলী মিয়া, তেতলী টিলাপাড়া অলিউর রহমান অলি , বরইকান্দি এলাকার কামাল হোসেন ওরফে জুয়েল, জালালপুর এলাকার হোসেন আহমদ, একই এলাকার ছালেক আহমদ, বালাগঞ্জ উপজেলার সিরাজপুরের রুবেল আমিন সুমন, দক্ষিণ সুরমা কাজিরকলার সোহেল, মোগলাবাজারের জোবায়ের আহমদ, ওসমানীনগরের কামারগাঁওয়ের ফখরুল ইসলাম ফারুক, ওসমানীনগর উত্তর কালনিরচর গ্রামের লুৎফুর রহমান, ফেঞ্চুগঞ্জ থানার নুরপুর গ্রামের জিহাদ চৌধুরী, ওসমানীনগর পিয়ারাপুরের মোঃ আব্দুল মজিদ, বিশ্বনাথের দশপাইকার মজম্মিল আলী, শাহপরান থানার পাচঘরির আঙ্গুর মিয়া ও দক্ষিণ সুরমা জাফরবাদের সুহেদুর রহমান। আদালত আগামী ২ নভেম্বর মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেন।
আদালত সূত্রে জানা গেছে, ২০১১ সালের ১৮ ডিসেম্বর ঢাকা-সিলেট মহাসড়কের দক্ষিণ সুরমার চন্ডিপুল এলাকার বদিকোনা জামে মসজিদের সামনে একটি যাত্রীবাহী বাসে আগুন দেয়া হয়। এ সময় বাসযাত্রী নায়িকা শাবনূরের পিতা কাজী নাসির অগ্নিদগ্ধ হয়ে মারা যান। হতাহত হন আরো বেশ কিছু যাত্রী। নিহত কাজি নাসিরের লাশ পরদিন অজ্ঞাতনামা লাশ হিসেবে মানিকপীর টিলায় দাফন করে পুলিশ।
এ ঘটনায় দক্ষিণ সুরমা থানার সাবেক উপ পুলিশ পরিদর্শক (এসআই) মোঃ হারুন মজুমদার বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ তদন্ত শেষে দক্ষিণ সুরমা থানার উপ পুলিশ পরিদর্শক (এসআই) মোঃ সোহেল রানা ৩৮ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীকে অভিযুক্ত করে চলতি বছরের ২৫ জুলাই আদালতে এ মামলার চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন। আজ আদালতে দাখিলকৃত চার্জশিট গৃহিত হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button