৯ মাসে ৪ সন্তান !

UK২৯ বছর বয়সী সারা ওয়াড ভেবেছিলেন তিনি কখনো মা হতে পারবেন না। কিন্তু প্রথম সন্তান জন্মের ঠিক ৯ মাস পর একসাথে আরও ৩ সন্তানের জন্ম দেন তিনি। স্বাভাবিক নিয়মেই সব বাচ্চা হয়েছে তার।
ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ-পূর্ব লন্ডনের ক্যারিফোর্ডের বেন স্মিথ ও সারা দম্পত্তি তাদের ৩ সন্তানের আগমনে প্রথমে হতাশ হয়ে পড়েন। কেননা প্রতি সপ্তাহে ১৭৫ বার ডায়াপার পরিবর্তন এবং ৮০ বোতল দুধ তৈরি করা একটু কঠিনই বটে। কিন্তু নতুন মা সারাকে এটাই করতে হচ্ছে।
তবে এখন তারা তাদের ৩ পু্ত্রসন্তান ফ্রেডি, স্টানলি, ডেইজি ও কন্যা রেইজিকে নিয়ে বেশ খুশি।
মিস ওয়ার্ড মজা করে বলেন, এখন আমাদের বাড়িটি আর বাড়ি নয় নার্সারি মনে হয়। কিন্তু এতেই আমরা খুশি। আমি আমার শিশুদের ভালোবাসি এবং পৃথিবীর সবচেয়ে ভাগ্যবতী মা আমি।
তিনি বলেন, ফ্রেডির দু মাস বয়সেই জানতে পারি আমি আবারও গর্ভধারণ করেছি। যখন আমি জানতে পারলাম এবার ৩ সন্তানের মা হতে চলেছি তখন স্তব্ধ হয়ে গিয়েছিলাম।
মিস ওয়ার্ড বলেন, সনোগ্রাফার যখন বলেছিলেন আমার পেটে ৩টি সন্তান তখন আমি কেঁদে ফেলেছিলাম। ভেবেছিলাম ফ্রেডির বয়স ১ বছর হওয়ার আগেই এতগুলো বাচ্চা কীভাবে সামলাবো! পরে ভাবলাম আমিতো বাচ্চা মেয়ে না ;আমি মা এবং পারবই।
৩১ বছর বয়সী বেন স্মিথ বলেন, অনেকদিন ধরে চেস্টা করেও আমাদের বাচ্চা হচ্ছিল না। তাই ফ্রেডির জন্মের পর আমরা আর জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি গ্রহণ করিনি। কারণ আমরা দুটি সন্তান চেয়েছিলাম। খুব শিগগির আরেকটা সন্তানের আশা করছিলাম আমরা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button