নিউইয়র্ক বিমানবন্দরে পাল্টাপাল্টি সমাবেশ

NYযুক্তরাষ্ট্র বিএনপির ও অঙ্গ সংগঠনের বিমানবন্দরে বিক্ষোভ কর্মসূচির কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানাতে পারেননি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। নেতা-কর্মীদের অভ্যর্থনা গ্রহণ না করেই শেখ হাসিনা জাতিসংঘ নিরাপত্তা কর্মী পরিবেষ্টিত হয়ে ভিন্নপথে বিমানবন্দর এলাকা ছেড়ে যান।
অন্যদিকে প্রধানমন্ত্রীর অবতরণস্থল জেএফকে বিমানবন্দরের চার নম্বর টারমিনালের সামনে সকাল সাড়ে ৭টা থেকে বিক্ষোভ ও কালো পতাকা প্রদর্শন করে যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। তারা প্রধানমন্ত্রীর উদ্দেশে বিভিন্ন শ্লোগান দেন এবং শ্লোগান লেখা বিভিন্ন ব্যানার ও ফেস্টুন তুলে ধরে।
বিক্ষোভের নেতৃত্ব দেন যুক্তরাষ্ট্র বিএনপি নেতা আব্দুল লতিফ সম্রাট, গিয়াস আহমেদ, শরাফাত হোসেন বাবু জিল্লুর রহমান জিল্লু, গিয়াস উদ্দিন, আব্দুল বাতিন, আতাউর রহমান আতা প্রমুখ। বিএনপির বিক্ষোভের কাছে দাঁড়িয়েই প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে শ্লোগান দেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। এর নেতৃত্ব দেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, সিনিয়র যুগ্ম সম্পাদক নিজাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান, সহ-প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনি, যুক্তরাষ্ট্র ছাত্রলীগ সভাপতি জেড এ জয়, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর এইচ মিয়া প্রমুখ।
এদিকে দু’পক্ষের ব্যাপক শ্লোগানে চার নম্বর টারমিনাল এলাকা উত্তপ্ত হয়ে উঠলে সেখানে বিপুলসংখ্যক পোর্ট অথরিটি পুলিশ মোতায়েন করা হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button