ব্রিটিশ বাংলাদেশ চেম্বার লন্ডন রিজিওয়নের সেক্রেটারী হলেন সিলেটের খালেদ

Kaledব্রিটেনে বাংলাদেশী ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ব্রিটিশ- বাংলাদেশ চেম্বার অব কমার্স এর লন্ডন রিজিওনের সেক্রেটারী জেনারেল মনোনীত হয়েছেন সিলেটের কৃতি সন্তান সরকুম মুহাম্মদ খালেদ আহমদ (মুক্তা)।
ব্রিটেনের বিশিষ্ট ক্যাটারিং ব্যবসায়ী, সমাজকর্মী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মুহাম্মদ খালেদ পূর্ব লন্ডনের প্রখ্যাত ইন্ডিয়ান রেস্টুরেন্ট রেডচিলি ইন্ডিয়ান কারী ক্লাব ও বি. কে. এক্সোসরিজ এর সত্ত্বাধিকারী।
গত ২ জুলাই বর্ণাঢ্য এক অনুষ্ঠানে ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এর চেয়ারম্যান মুকিম আহমদ, ডাইরেক্টর জেনারেল এম. আর. মাহতাব চৌধুরী, ফাইনান্স ডাইরেক্টর মহিব চৌধুরী, মেম্বারশীপ ডাইরেক্টর মনির আহমদ সহ ব্রিটেনের শীর্ষ বাংলাদেশী ব্যবসায়ীদের উপস্থিতিতে ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এর নেতৃবৃন্দ খালেদকে সেক্রেটারী জেনারেল হিসেবে ঘোষনা দেন।
তরুণ সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও ব্যবসায়ী সরকুম মুহাম্মদ খালেদ বিগত প্রায় ১৮ বছর ধরে বৃটেনে ব্যবসার পাশাপাশি সমাজসেবার ক্ষেত্রে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
ব্রিটেনের মূল ধারার ফুটবল ক্লাব ‘ইনার লন্ডন ফুটবল লীগ ও সাউথ ওয়ার্ক ফুটবল ক্লাব’ এর একজন সফল ও গর্বিত স্পন্সর মুহাম্মদ খালেদ সমাজসেবার ক্ষেত্রে তার অবদানের স্বীকৃতি স্বরূপ গত বছর ব্রিটেনের মহামান্য রানী দ্বিতীয় এলিজাবেথের সিংহাসন আরোহণের ৬০ বছর পূর্তি উপলক্ষ্যে আয়োজিত হীরক জয়ন্তী অনুষ্ঠানে আমন্ত্রিত হিসেবে যোগদান করেন। বিশ্বের বিভিন্ন দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ ও রাষ্ট্র প্রধানদের উপস্থিতিতে সেই অনুষ্ঠানে খালেদ ব্রিটেনে ব্রিটিশ সিলেটী হিসেবে অংশগ্রহণকারী একজন গর্বিত সিলেটী।
যুক্তরাজ্যস্থ সিলেট মহানগরীর বাসিন্দাদের সংগঠন ‘সিলেট সিটি ক্লাবের প্রেস এন্ড পাবলিসিটি সেক্রেটারী সরকুম মুহাম্মদ খালেদ সিলেট নগরীর দরগা মহল্লায় রাজারগলির বাসিন্দা বিশিষ্ট সমাজসেবী ও রাজনীতিবীদ মরহুম সরকুম মুহাম্মদ আব্দুল কাদির (ঠাকুর মিয়া) ও মরহুমা সামছুন্নাহার (শান্তির) দ্বিতীয় পুত্র।
এদিকে বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবী সরকুম মুহাম্মদ খালেদ ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এর লন্ডন রিজিওনের সেক্রেটারী জেনারেল নির্বাচিত হওয়ায় সিলেট সিটি ক্লাব ইউকে’র প্রেসিডেন্ট শামসুজ্জামান সাবুল ও সেক্রেটারী বদরুল আলম খান পাপ্পু তাকে অভিনন্দন জানিয়েছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button