এতিম ও আলেমদের সঙ্গে প্রধানমন্ত্রীর ইফতার

PMএতিম, প্রতিবন্ধী শিশু, যুদ্ধাহত মুক্তিযোদ্ধ, মেধাবী ছাত্রছাত্রী ও আলেম-উলামা-মাশায়েকদের সঙ্গে ইফতার করলেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। গতকাল মঙ্গলবার রমজানের দ্বিতীয় দিনে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। ইফতার শুরুর ২৮ মিনিট আগে মাহফিলস্থলে চলে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর তিনি গণভবনে স্থাপিত বিশাল প্যান্ডেলের প্রতিটি স্থান ঘুরে ঘুরে এতিম, প্রতিবন্ধীসহ আগত অতিথিদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং তাদের খোঁজ-খবর নেন।
ইফতারের আগে দেশ ও জাতির সমৃদ্ধি, শান্তি, উন্নয়ন ও সাফল্য কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব ড. এম সালাউদ্দিন আহমদ। মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর সহধর্মিণী বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্টের সকল শহীদ, শহীদ জাতীয় চার নেতা, শহীদ মুক্তিযোদ্ধা ও গণতান্ত্রিক আন্দোলনে সকল শহীদের রুহের মাগফেরাতও কামনা করা হয়।
প্রধানমন্ত্রীর আহ্বানে প্রায় দু’শতাধিক এতিম ও প্রতিবন্ধী শিশু শরিক হন ইফতার মাহফিলে। প্রধানমন্ত্রী পরম মমতায় এতিম, প্রতিবন্ধী শিশু ও মেধাবী শিক্ষার্থীদের কাছে টেনে নেন। তাদের খোঁজ খবর নেন, তাদের কষ্টের কথা শুনেন। ছোট ছোট শিশুদের বুকে টেনে নিয়ে মুখে হাসি ফোটানোর চেষ্টা করেন প্রধানমন্ত্রী। শিশুরাও প্রধানমন্ত্রীকে কাছে পেয়ে আনন্দে উচ্ছ্বসিত হয়ে পড়ে। অনুষ্ঠানস্থল ঘুরে প্রধানমন্ত্রী যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও আলেমদের সুখ-দুঃখের খোঁজ খবর নেন। তাদের সঙ্গে কুশল বিনিময় করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button