৯৮ জিপি সার্জারি বন্ধের সিদ্ধান্ত ব্রিটিশ সরকারের

ডেভিড ক্যামেরুনকে রুশনারা আলীর চ্যালেঞ্জ

Rushnaraটাওয়ার হ্যামলেটসের ৫টি জিপি সার্জারি বন্ধের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করেছেন দেশটির ছায়া শিক্ষামন্ত্রী ও বেথনাল গ্রিন এন্ড বো আসনের সংসদ সদস্য রুশনারা আলী। তিনি বলেছেন, সরকার সারাদেশের ৯৮টি জিপি সার্জারি বন্ধ করে দিতে চাচ্ছে- যা খুবই দুঃখজনক।
সমপ্রতি হাউস অব কমন্সের অধিবেশনে প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরুনকে এ বিষয়ক প্রশ্ন শেষে এক বিবৃতিতে রুশনারা আলী এসব কথা বলেন।
রুশনারা আলী অভিযোগ করে বলেন, সরকারের এ সিদ্ধান্ত বাস্তবায়িত হলে টাওয়ার হ্যামলেটসের জনগণ আরেক দফা ভোগান্তির শিকার হবেন। কারণ, বন্ধের তালিকায় টাওয়ার হ্যামলেটসের ৫টি সার্জারি রয়েছে।
বাংলাদেশি বংশোদ্ভূত এ সংসদ সদস্য বলেন, টাওয়ার হ্যামলেটসের ফ্রন্টলাইন সাভিস রক্ষায় মনোনিবেশ করার বিষয়টিকে প্রত্যাখ্যান করে প্রধানমন্ত্রী প্রমাণ করেছেন- তিনি কিভাবে আমাদের এনএইচএস রক্ষায় ব্যর্থ হয়েছেন।
রুশনারা বলেন, একমাত্র লেবার পার্টিই এনএইচএস রক্ষায় স্থানীয় জনগণের পাশে দাঁড়িয়েছে। এ সময় তিনি টাওয়ার হ্যামলেটসের সার্জারিগুলোকে রক্ষায় স্থানীয় বাসিন্দা ও লেবার কাউন্সিলারদের নিয়ে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাবার প্রতিশ্রুতি দেন।
উল্লেখ্য, হাউস অব কমন্সের অধিবেশনে রুশনারা আলী এমপি ‘প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তর পর্ব’র সময়ে তার কাছে জানতে চান- প্রধানমন্ত্রীর চোখের সামনে আমার এলাকায় ৫টিসহ সারাদেশের ৯৮টি জিপি সার্জারি বন্ধ হয়ে যাচ্ছে। এনএইচএস রক্ষায় এটাই কি প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতির নমুনা?
এ প্রশ্নের পর প্রধানমন্ত্রী ক্যামেরুন বলেন, এনএইচএস-এ আমরা বছরে ১২.৭ বিলিয়ন পাউন্ড অর্থ বিনিয়োগ করেছি। আরো ৭ হাজার ডাক্তার, ৩ হাজার নার্স এবং ১ হাজার মিডওয়াইফ নিয়োগ দেয়া হয়েছে। তবে বর্তমানে আমাদের ১৯ হাজার আমলার অভাব রয়েছে। তাদের অর্থ দিয়ে আমরা রোগীদের দেখাশোনার পাশাপাশি প্রাইমারি কেয়ারের মনোন্নয়নে ব্যয় করছি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button