ইংল্যান্ডকে হারিয়ে শুভ সূচনা ইতালির

Playপ্রথম ম্যাচে ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে ব্রাজিল বিশ্বকাপের শুভ সূচনা করলো চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালি। এই জয়ে ‘ডি’ গ্রুপ থেকে দ্বিতীয় রাউন্ডে উত্তরণের পথে অনেকটা এগিয়ে গেল চেজারে প্রাণদেল্লির শিষ্যরা।
ইতালির পক্ষে একটি করে গোল করেন ক্লাওদিও মার্কিসিও ও মারিও বালোতেল্লি। ইংল্যান্ডের একমাত্র গোলটি আসে ড্যানিয়েল স্টারিজের পা থেকে।
উষ্ণ ও আর্দ্র মানাউসের আরেনা আমাজনিয়ায় ৫ মিনিটে প্রথম সুযোগটি পেয়েছিল ইংল্যান্ডই। কিন্তু রহিম স্টার্লিংয়ের জোরালো শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। পরের মিনিটে জর্ডান হেন্ডারসনের দারুণ একটি প্রচেষ্টা ব্যর্থ করে দেন ইতালির গোলরক্ষক সালভাতোরে সিরিগু।
খেলার প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলে। দ্বিতীয়ার্ধে মারিও মারিও বালেতোল্লির করা গোলে এগিয়ে যায় ইতালি।
এর আগে ‘ডি’ গ্রুপের প্রথম ম্যাচে উরুগুয়েরকে ৩-১ গোলে হারিয়ে এবারের আসরের প্রথম অঘটনের জন্ম দিয়েছে কোস্টারিকা।
প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে পড়লেও দ্বিতীয়ার্ধে বদলে যাওয়া কোস্টারিকাকে পায় ফুটবল বিশ্ব। দ্বিতীয়ার্ধে ম্যাচের মোট ৫৪ ও ৫৭ মিনিটে পর পর দুটি অসাধারণ গোল করে দলকে এগিয়ে নেন জোয়েল ক্যাম্পবেল ও অস্কার ডুয়ার্ট।
এরপর খেলা শেষের ঠিক ৬ মিনিট আগে কোস্টারিকার গোল উৎসবে অংশ নেন মার্কোস উরেনা। গোলরক্ষককে বোকা বানিয়ে বল জালে পাঠিয়ে ৩-১ ব্যাবধানে স্বপ্নের জয় নিয়ে মাঠ ছাড়ে কোস্টারিকা। এ ম্যাচে উরুগুয়ের পেরেরা লাল কার্ড পেয়েছেন।
এদিকে ফিফা ব্রাজিল বিশ্বকাপের ২০তম আসরের তৃতীয় দিন শনিবার বাংলাদেশ সময় রাত ১০টায় হেলো হরিজোন্ত স্টেডিয়ামে ‘সি’ গ্রুপের প্রথম খেলায় গ্রিসকে ৩-০ গোলে হারিয়ে বিশ্বকাপে শুভ সূচনা করেছে কলম্বিয়া। খেলা শুরুর ৫ মিনিটের মাথায় গ্রিসের জালে বল পাঠিয়ে দেয় কলম্বিয়া। পাবলো আরমেরোর বাম পায়ের এক জাদুর শটে এবারের বিশ্বকাপে প্রথম দ্রুত সময়ের গোলটি হয়।
পাল্টাপাল্টি আক্রমণের মধ্য দিয়ে ১-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে কলম্বিয়া। দ্বিতীয়র্ধের শুরুতে ৫৭ মিনিটের মাথায় দলের পক্ষে দ্বিতীয় গোল করেন টিওফিলো গুটিয়েরেজ। আর খেলা শেষ হওয়ার অন্তিম মুহূর্তে আরেকটি গোল করে ৩-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে কলম্বিয়া।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button