ফাইনালে কলকাতা

Playপয়েন্ট তালিকার শীর্ষে থাকা কিংস ইলেভেন পাঞ্জাবকে অপেক্ষায় রেখে পেপসি আইপিএলের ফাইনালে উঠে গেছে শাহরুখ খানের কলকাতা নাইট রাউডার্স। বুধবার ইডেন গার্ডেনে প্রথম প্লে-অফে পাঞ্জাবকে ২৮ রানে হারিয়েছে সাকিব আল হাসানরা।
হারলেও পাঞ্জাবের ফাইনালে যাওয়ার সুযোগ অবশ্য এখনো থাকছে। আজ দ্বিতীয় প্লে-অফে মুখোমুখি চেন্নাই সুপার কিংস-মুম্বাই ইন্ডিয়ানসের এলিমিনেটর ম্যাচের বিজয়ী দলের সঙ্গে খেলবে পাঞ্জাব। সেই ম্যাচেই নির্ধারিত হবে ফাইনালে কলকাতার প্রতিপক্ষ হচ্ছে কোন দল।
কলকাতার ফাইনালে নিশ্চিতের দিনে ব্যাটে-বলে সাকিবের দিনটা খুব একটা সুখকর ছিল না। ব্যাট হাতে ১৬ বলে ২ চারে ১৮ রান করেছেন। কিন্তু বল হাতে চার ওভারে ৪৩ রান দিয়ে পেয়েছেন এক উইকেট।
অবশ্য চতুর্থ উইকেটে ইউসুফ পাঠানের সঙ্গে তার ৪১ রানের জুটিটা কলকাতাকে লড়াইয়ের পুঁজি এনে দিতে সাহায্য করছে। এছাড়া আজও হেসেছে রবিন উথাপ্পার ব্যাট। মনীশ পাণ্ডেকে (২১) নিয়ে ৬৫ রানের জুটি গড়েন উথাপ্পা (৪২)।
আজকের ম্যাচে কলকাতার জয়ে একক কোনো নায়ক নেই। ব্যাট হাতে পাঠান ২০ রান আর সূর্যকুমার যাদব করেছেন ২০ রান। তবে চার ওভার বল করে ১৩ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছে উমেশ যাদব।
অন্যদিকে, কলকাতার দেয়া ১৬৪ রানের জয়ের লক্ষে খেলতে নেমে শুরুতেই বিরেন্দ্রর শেবাগকে হারিয়ে চাপে পড়ে পাঞ্জাব। তবে ঋদ্ধিমান শাহা (৩৭) ও মেনন ভোরা (২৬) লড়তে থাকলেও তারা বেশিদিন এগাতে পারেনি।
এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকলে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৫ রানে থেমে যায় পাঞ্জাবের ইনিংস। আর ফাইনালে যেতে অপেক্ষা বাড়লো বলিউড স্টার প্রীতি জিনতার।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button