ধনী আরবরা ব্রিটেনে দিনে ৫৫ লাখ ডলার খরচ করে

arabধনী আরবরা লন্ডনে বেড়াতে এসে দিনে সাড়ে ৫.৫ মিলিয়ন ডলার (৪.৫ মিলিয়ন পাউন্ড) খরচ করে। তাদের দুই হাতে টাকা উড়ানোর সুবাদেই ধনীদের রঙ্গালয় হিসেবে লন্ডনের আন্তর্জাতিক মর্যাদা মজবুত হচ্ছে বলে জানিয়েছে প্রভাবশালী ব্রিটিশ পত্রিকা ডেইলি মেইল।
পত্রিকাটি জানিয়েছে, মধ্যপ্রাচ্যের পর্যটকেরাই বিশ্বে সবচেয়ে বেশি ব্যয় করে থাকে। গত বছর মধ্যপ্রাচ্যের পরিবারগুলো ব্রিটেনে খরচ করেছে অন্তত ১.৫৪ বিলিয়ন ডলার (১.২৫ বিলিয়ন পাউন্ড)। এর অর্ধেকই ব্যয় হয়েছে লন্ডনে। আর সারা বিশ্বের পর্যটকেরা গত বছর ব্রিটেনে খরচ করেছে ২১০ বিলিয়ন পাউন্ড।
খরচ করার দিক থেকে মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে আবার সংযুক্ত আরব আমিরাতের পর্যটকেরা সবচেয়ে বেশি পটু। তারা দিনে ১৫৬ পাউন্ড ব্যয় করে। ব্রিটেনে আগত পর্যটকদের মধ্যে তারাই সবচেয়ে বেশি খরচ করে। তাদের পরেই আছে মিসর। তাদের ব্যয় দিনে ১৪৭ পাউন্ড।
সার্বিক হিসাবে আরবদের চেয়ে আমেরিকান পর্যটকেরা ব্রিটেনে বেশি খরচ করে। আমেরিকানদের কাছ থেকে ব্রিটেন গত বছর পেয়েছে ১.৫ বিলিয়ন পাউন্ড। তবে তাদের সংখ্যা আরবদের চেয়ে অনেক বেশি। ফলে গড় হিসাবে আরবরা ৫০ ভাগ এগিয়ে থাকছে। পরিসংখ্যানে দেখা যায়, অস্ট্রেলিয়ান, জার্মান ও ফরাসিদের চেয়ে দ্বিগুণ ব্যয় করে আরবরা। ছুটির দিনগুলোতে ব্যয় আরো বেড়ে যায়। এ সময় তারা খরচ করে দুই হাতে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button