বেক্সিমকোর চার কোম্পানির লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত বেক্সিমকো গ্রুপের চার কোম্পানির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৩ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে দুই কোম্পানি শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে আর নোডিভিডেন্ড ঘোষণা করেছে দুই কোম্পানি। কোম্পানি চারটি হলো: বেক্সিকো, বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো সিনথেটিকস এবং শাইনপুকুর সিরামিকস।
জানা গেছে, বেক্সিমকো সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ স্টক এবং বেক্সিমকো ফার্মা ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে। আর নো ডিভিডেন্ড ঘোষণা করেছে বেক্সিমকো সিনথেটিকস এবং শাইনপুকুর সিরামিকস।
কোম্পানিগুলোর ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা আগামী ২১ জুন, বেক্সিমকো ইন্ডাষ্ট্রিয়াল পার্ক, সারাবো, কাশিমপুর, গাজীপুরে অনুষ্ঠিত হবে। এ মধ্যে বেক্সিমকোর এজিএম বিকাল সাড়ে ৩টায়, বেক্সিমকো ফার্মার সকাল সাড়ে ১০টায়, শাইনপুকুর সিরামিকসের দুপুর বারোটায় এবং বেক্সিমকো সিনথেটিকসের এজিএম দুপুর দেড়টায় অনুষ্ঠিত হবে। এছাড়া এ চার কোম্পানির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ মে।
সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বেক্সিমকো শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৮ টাকা ও শেয়ার প্রতি সম্পদ হয়েছে ৯৪.২৭ টাকা, বেক্সিমকো ফার্মার ইপিএস ৪.০১ টাকা ও এনএভি ৫৬.৪৫ টাকা, শাইনপুকুরের শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০৮ টাকা এবং এনএভি হয়েছে ৩০.৫৪ টাকা এবং বেক্সিমকো সিনথেটিকসের শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪০ টাকা ও এনএভি হয়েছে ২৫.০৩ টাকা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button