মে মাসেই শুরু হচ্ছে মিডলসেক্স কিমিউনিটি ক্রিকেট লীগ

Playকমিউনিটিতে তৃনমূল পর্যায়ে দক্ষ ও প্রশিক্ষিত খেলোয়ার গড়ে তোলার লক্ষ্য নিয়ে আগামী ৪ঠা মে থেকে শুরু হতে যাচেছ মিডলসেক্স কমিউনিটি ক্রিকেট লীগ। বৃটেনের কাউন্টি লেভেলের ক্রিকেট টিম মিডলসেক্স ক্রিকেট ক্লাব এবং বাঙালী মালিকানাধীন সর্ববৃহৎ স্পোর্টস সংগঠন লন্ডন টাইগার্সের যৌথ আয়োজনে এই লীগ অনুষ্ঠিত হবে। গত বছর ভিক্টোরিয়া পার্কে কপিটাল কিড্স ক্রিকেট ও লন্ডন টাইগার্সের যৌথ আয়োজনে সম্পন্ন হওয়া পাইলট লীগের ব্যাপক সফলতার পর চলতি বছর এই আয়োজন করতে যাচেছ স্থানীয় ক্রিকেটের গভর্নিং বডি মিডলসেক্স ক্রিকেট বোর্ড। এই লীগের অংশ হিশেবে পূর্ব লন্ডনের ভিক্টোরিয়া পার্কে ক্রিকেট গ্রাউন্ডে খেলায় অংশ নেবে ১২টি টিম, সাউথহল ক্রিকেট গ্রাউন্ডে ৬টি টিম এবং পেডিংটন ক্রিকেট গ্রাউন্ডে অংশ নেবে ৪টি টিম।
আয়োজকরা আশা প্রকাশ করছেন, এই লীগের মাধ্যমে কমিউনিটি থেকে দক্ষ ও পেশাধার খেলোয়ার বেরিয়ে আসবে। পাশাপাশি কাউন্টি ক্রিকেট ও বৃটেরেন জাতীয়দলে খেলাধুুলার একটি সুবর্ন সুযোগ হিশেবে খেলোয়ারদের কাজে লাগবে। বিশেষ করে তরুনদেরকে খেলাধুলায় মনোযুগি করে গড়ে তোলার মাধ্যমে সামাজিক সচেতনতাও বৃদ্ধি করাও একটি অন্যতম উদ্দেশ্য বলে তারা জানান। পুরো লীগ স্পন্সরের দায়িত্ব পালন করছে কেনারিওয়ার্ফ গ্রুপ পিএলসি। কো-স্পন্সর হিশেবে থাকবে বাংলা টাউন ক্যাশ এন্ড ক্যারি।
গত বৃহষ্পতিবার পূর্ব লন্ডনের মন্টিফিউরী সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত  বক্তব্য রাখেন লীগ ব্যবস্থাপনা কমিটির চেয়ার সাইদুল আলম রতন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ক্যানারি ওয়ার্ফ গ্রুপের হেড অব কমিউনিটি এ্যাফেয়ার্স জাকির খান, লন্ডন টাইগার্সের চীফ এক্সিকিউটিভ অফিসার মেসবাহ আহমদ, বাংলা টাউন ক্যাশ এন্ড ক্যারি,  অপারেশন ডাইরেক্টর জাওয়ার আলী ও লীগ কো-অর্ডিনেটর তানভীর হাসান।
উল্লেখ্য খেলায় অংশগ্রহনকারী প্রতি ক্রিকেট টীমের জন্য এন্ট্রি ফি  নির্ধারিত ৬৫০ পাউন্ড থাকলেও তা কমিয়ে মাত্র ৩০০ পাউন্ড করা হয়েছে। যা লন্ডনের ক্রিকেট লীগে সর্বনিম্ন এন্ট্রি ফি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button