১ মিলিয়ন পাউন্ড ব্যয়ে নির্মিত থ্রিজি ফুটবল পিচের উদ্বোধন

Playবৃটেনে প্রথম কোন বাংলাদেশী স্পোর্টস ও ইয়ুথ সংগঠন হিসেবে সাড়ে ৪ মিলিয়ন পাউন্ড ব্যয়ে পূর্নাঙ্গ স্পোর্টস কমপ্লেক্স বাস্তবায়ন করতে যাচেছ লন্ডন টাইগার্স। মোট ৪টি ফেইজে বাস্তবায়িত এই কমপ্লেক্সের দুটি ফেইজ প্রায় ২ মিলিয়ন পাউন্ড ব্যয়ে ইতোমধ্যে সফলতার সাথে সমাপ্ত হয়েছে। লন্ডনের সাউথ হল এলাকায় নির্মিত এই স্পোর্টস কমপ্লেক্স দ্বিতীয়ধাপে থ্রিজি ১১-এ সাইড ফুটবল পিচের উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে বৃটেনে খেলাধুলার উন্নয়নে নতুন এক সম্ভাবনার দ্বার উন্মোচেন করলো বাংলাদেশী মালিকানাধীন সংগঠন লন্ডন টাইগার্স। গত সোমবার ইলিং কাউন্সিলের স্পাইকস ব্রিজ এলাকায় গড়ে তোলা এই ফুটবল পিচের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন বিভিন্ন শ্রেনীর শীর্ষ কর্মকর্তাবৃন্দ।
সবুজ শ্যামল প্রান্তরজুরে প্রায় ১৯ একর জমিতে নতুন এক দিগন্তের সূচনালগ্নে বক্তারা বলেছেন, লন্ডন টাইগার্স তৃণমূল লেভেলে খেলাধুলার উন্নয়নে অসাধারন ভূমিকা রেখেছে। নতুন প্রজন্মের ছেলে-মেয়েদের খেলাধুলায় প্রতি আগ্রহী করে গড়ে তোলার তাদের ক্যারিয়ার উন্নয়নেও অবদান রাখছে। সাউথ হল এলাকায় খেলাধুলার এমন প্রজেক্ট বাস্তবায়ন হওয়ায় আনন্দ প্রকাশ করেন ক্রীড়ামোদীরা।
পূর্নাঙ্গ এই কমপ্লেক্স বাস্তবায়নে মোট ব্যায় হবে সাড়ে ৪ মিলিয়ন পাউন্ড। প্রথম ও দ্বিতীয় ধাপের সফল সমাপ্তির পর তৃতীয় ও চতুথ ধাপে গড়ে তোলা হবে ফুটবল, ক্রিকেট, হকি, ভলিবল বেডমিন্টন ফিল্ড। এছাড়াও থাকবে এথলেটস, ফিটনেস ,জিমনেসিয়াম ও পূর্নাঙ্গ ইয়ুথ সেন্টার । আর এতে অর্থায়ন করছে স্পোর্টস ইংলান্ড, লন্ডন মেয়র অফিস ও লন্ডন অলিম্পিক লেগেছি ফাউন্ডেশন। সার্বিক সহযোগিতায় রয়েছে ইলিং কাউন্সিল ও সাউথহল কমিউনিটি এল্যায়েন্স। আগামী ২৫ বছরের জন্য ইলিং কাউন্সিল লন্ডন টাইগার্সকে জায়গাটি লিজ দিয়েছে।
সাউথ হল কমিউনিটি এল্যায়েন্সের চেয়ার জানপাল বাজরার সঞ্ছালনায় উদ্বোধনী অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, লন্ডন টাইগার্সের চীফ এক্সিকিউটিভ অফিসার মেসবাহ আহমদ। এতে অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় এমপি বিরেন্দ্রর শর্মা, ইলিং কাউন্সিলের লিডার জুলিয়ান বেল, ডেপুটি মেয়র তেজরাম বাগা প্রমুখ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, এই কমপ্লেক্সটি বাস্তবায়নের মাধ্যমে সাউথহল এলাকার খেলাধুলার উন্নয়নে নতুন দিগন্তের সূচনা হলো। বক্তারা এসময় উচছসিত প্রশংসা করেন লন্ডন টাইগার্সেও এমন সাফল্যে।
উদ্বোধনী অনুষ্ঠানে চীফ এক্সিকিউটিভ মেসবাহ আহমদ, লন্ডন টাইগার্সের ইতিহাস তুলে ধরে আগামী দিনগুলোতে সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।
উল্লেখ্য লন্ডন টাইগার্সের হয়ে খেলাধুলা করেন বিভিন্ন অরিজিন প্রায় ৩ হাজার খেলোয়ার।  লন্ডন বরা অব ওয়েস্টমিনিস্টার, কেমডেন, ইলিং, ব্রেন্ট, রেডব্রিজ, নিউহাম ও বার্কিং এন্ড ডেগেনহাম ছাড়াও টাওয়ার হ্যামলেটসে খেলাধুলার বিভিন্ন প্রজেক্ট পরিচালনা করছে সংগঠনটি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button