ব্রিটেন-বাংলাদেশ বণিক সমিতির আত্মপ্রকাশ

UKBCCIব্রিটেন ও বাংলাদেশে নতুন উদ্যোক্তা সৃষ্টি ও সময়োপযোগী কার্যকর সহযোগিতা প্রদানের লক্ষ্যে ব্রিটেন-বাংলাদেশ বণিক সমিতির আত্মপ্রকাশ | ব্রিটেন এবং বাংলাদেশের দ্বিপাক্ষিক বাণিজ্য বাড়ানোর মাধ্যমে নতুন উদ্যোক্তা সৃষ্টি, বাণিজ্য সম্ভাবনা আবিষ্কার ও তার কার্যকর বাস্তবায়নের নতুন স্বপ্ন নিয়ে গড়ে উঠেছে UK-Bangladesh Catalysts of Commerce and Industry (UKBCCI) ।
ব্যবসায়ী খাতে পর্যাপ্ত অভিজ্ঞতাসম্পন্ন এবং সফল ব্রিটিশ-বাংলাদেশি উদ্যোক্তাদের সহযোগিতা নিয়ে নবগঠিত এ সমিতির সদস্যবৃন্দ নিজেদের রপ্তানি সম্ভাবনা বাস্তবায়নের পাশাপাশি শিল্পখাত সম্পর্কে আরও সমৃদ্ধ ধারণা অর্জনে সক্ষম হবেন। ইউকেবিসিসিআই এর নেতৃবৃন্দ জানান, ব্রিটেন এবং বাংলাদেশের অর্থনীতিকে আরও গতিশীল করে তোলার লক্ষ্যে কয়েক দশক ধরেই প্রবল উদ্যমে কাজ করে যাচ্ছেন ব্যবসায়ী সমাজ। নতুন শতকের নতুন প্রেক্ষাপটে তাদের প্রয়োজন গতিশীল এবং কার্যকর সহযোগিতা ও ফলপ্রসূ যোগাযোগ। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়, এ মুহূর্তে বাংলাদেশের উন্নয়নের জন্য চাই আরও বেশি বিদেশি বিনিয়োগ এবং ব্যবসায়ীবান্ধব স্থিতিশীল সামাজিক পরিবেশ।
নবগঠিত ইউকেবিসিসিআই এর কার্যক্রমের লক্ষ্য হবে দীর্ঘদিনের অভিজ্ঞ ও প্রতিষ্ঠিত শীর্ষ ব্যবসায়ীর পাশাপাশি সরকারের নীতি নির্ধারণী পর্যায়ের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ নিয়ে এমন এক কার্যকর নেটওয়ার্ক প্রতিষ্ঠা করা যার মাধ্যমে উপকৃত হতে পারেন দুই দেশের উদ্যোক্তারা। এ লক্ষ্যে শিগগিরই দুই দেশের নীতি নির্ধারণী পর্যায়ের শীর্ষ নেতা এবং ব্যবসায়িক সংগঠন ও প্রতিনিধির সাথে পর্যায়ক্রমিক বৈঠক করতে যাচ্ছেন ইউকেবিসিসিআই-এর নেতৃবৃন্দ।
ইউকেবিসিসিআই এর উদ্যোগে এসবের পাশাপাশি বাণিজ্য প্রদর্শনী আয়োজন হবে যাতে আবিষ্কৃত হতে পারে পরস্পরের ব্যবসায়িক স্বার্থ। এছাড়া, সরকার ও ব্যবসায়ী সমাজের সফল ও গুরুত্বপূর্ণ ব্যক্তির সাথে সরাসরি সাক্ষাত এবং পরামর্শসেবা গ্রহণের সুযোগ থাকবে উদ্যোক্তাদের জন্য। যে কোনো ধরনের তথ্যের জন্য অনলাইন সেবা পাবেন সমিতির নিজস্ব ওয়েবসাইট থেকে। সমিতির আয়োজিত ব্যবসায়িক মিশনে শুভেচ্ছা আমন্ত্রণ গ্রহণের মাধ্যমে প্রত্যক্ষ অভিজ্ঞতা অর্জন করতে পারেন বর্তমান এবং ভবিষ্যৎ উদ্যোক্তারা।
ব্রিটিশ-বাংলাদেশ বণিক সমিতির উদ্যোক্তা সদস্যদের মধ্যে রয়েছেন জনাব ইকবাল আহমেদ ওবিই, জনাব বজলুর রশিদ এমবিই, জনাব এমএ রউফ জেপি, জনাব আব্দুল মালিক, জনাব নাজমুল ইসলাম নুরু, জনাব আজাদ আলি, ব্যারিস্টার আনওয়ার বাবুল মিয়া, জনাব জামাল উদ্দীন মোক্কোদুস এবং মিজ রোহেমা মিয়া।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button