লন্ডনে বর্ণবাদ ও ফ্যাসিবাদ বিরোধী র‌্যালি অনুষ্ঠিত

Londonলন্ডনের বর্ণবাদ ও ফ্যাসিবাদ বিরোধী আর্ন্তজাতিক র‌্যালিতে অংশ নিয়েছে ইউনাইট টাওয়ার হ্যামলেটস ব্রাঞ্চ। গত ২২ মার্চ  শনিবার পূর্ব লন্ডনের ওয়াটনি মার্কেট থেকে বাস যোগে ইউনাইটের শতাধিক সদস্য ট্রাফালগার স্কয়ারের সমাবেশে অংশ নেন। ইউনাইটের টাওয়ার হ্যামলেটস ব্রাঞ্চের কমিউনিটি ডেভোলাপমেন্ট অফিসার মনোয়ার বদরুদ্দোজার নেতৃত্বে সকাল সাড়ে ১১ টায় প্রথমে বৃটিশ পার্লামেন্ট স্কয়ারের সামন থেকে শুরু হওয়া র‌্যালিতে অংশ নেন ইউনাইট সদস্যরা।
পরে র‌্যালি সহকারে ট্রাফালগার স্কয়ারের সমাবেশে অংশ নেন তারা। সেখানে তাদের স্বাগত জানান ইউনাইটের ন্যাশনাল কো-অর্ডিনেটর ফর ক্যাম্পেইন অফিসার লিয়ান গ্রোবস।
টাওয়ার হ্যামলেটসের বাঙালী কমিউনিটি থেকে এসব ইউনাইট সদস্যদের তিনি ধন্যবাদ জানিয়ে বলেন, বর্নবাদ ফ্যাসিবাদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। বৃটেনকে বর্নবাদ মুক্ত করতে বিশেষ করে ইমিগ্রান্ট কমিউনিটিকে এগিয়ে আসতে হবে। বিশেষ করে র‌্যালিতে বাঙালী কমিউনিটি থেকে আগত মহিলাদের অংশগ্রহন দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন।
সমাবেশে অংশগ্রহনকারীরা হলেন, ইউনাইটের টাওয়ার হ্যামলেটস ব্রাঞ্চের সদস্য শেখ মহি উদ্দিন, মুহাম্মদ সেলিম, ইফতেখার ভূঁইয়া, ব্যারিস্টার আলিমুল হক লিটন, সাজিয়া খান, ফাতেমা বেগম, সাইদুর রহমান (মঞ্জু), ইফতেখার ভূঁইয়া জাকির, শহিদুল ইসলাম, রুপম চৌধুরী প্রমুখ।
উল্লেখ্য, ২২ জানুয়ারী জাতিসংঘ ঘোষিত আর্ন্তজাতিক বর্নবাদ ও ফ্যাসিবাদ বিরোধী দিবস ছিলো। সেই জন্য লন্ডনে বৃহৎ সমাবেশ আয়োজন করে বৃটেনের সবচেয়ে বৃহৎ ট্রেড ইউনিয়ন সংগঠন ইউনাইটসহ বেশ কয়েকটি বর্নবাদ বিরোধী সংগঠন। প্রায় লক্ষাধিক মানুষের অংশগ্রহন হয় ট্রাফালগার স্কয়ারের সমাবেশে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button