সিলেট চেম্বারের সাথে মতবিনিময়ে লেবার পার্টি প্রতিনিধি

যুক্তরাজ্য-বাংলাদেশ সম্পর্ক আরও দৃঢ় হবে

SANYO DIGITAL CAMERAযুক্তরাজ্যের নর্থহ্যাম্পটন সিটির কাউন্সিলর, লেবার পার্টি নর্থহ্যাম্পটন শাখার ভাইস চেয়ারপার্সন, আগামী পার্লামেন্ট নির্বাচনে নর্থহ্যাম্পটন আসন থেকে লেবার পার্টির মনোনিত প্রার্থী ড্যানিয়েল স্টোন বলেছেন, আগামীতে অনুষ্ঠিতব্য পার্লামেন্ট নির্বাচনে লেবার পার্টি যদি নির্বাচিত হতে পারে, তবে যুক্তরাজ্য ও বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো প্রগাঢ় হবে। ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে নতুন নতুন দ্বার উন্মোচিত হবে। পাশাপাশি সামাজিক ও সাংস্কৃতিক পরিমন্ডল বৃদ্ধি পাবে।
গত মঙ্গলবার সন্ধ্যায় চেম্বার হলরুমে সিলেট সফররত যুক্তরাজ্য লেবার পার্টির প্রতিনিধি দলের সাথে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র কর্মকর্তাদের মতবিনিময়কালে টিম লিডার হিসেবে তিনি একথা বলেন। চেম্বার প্রশাসক সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.জেড. এম নুরুল হকের সভাপতিত্বে এবং চেম্বারের প্রাক্তন পরিচালক মোঃ লায়েছ উদ্দিনের পরিচালনায় এতে সফররত লেবার পার্টির প্রতিনিধি দলের পে ছিলেন জাস্টিস অফ পিস জুবের মিয়া, লেবার পার্টির নর্থহ্যাম্পটন শাখার সেক্রেটারি জ্যুয়ে স্মিথ, মহিলা কর্মকর্তা রূপিয়া আশরাফ, পলিটিক্যাল এসিস্টেন্ট গ্রæপ লিডার বেন ওয়েশন, কমিউনিটি এ্যাক্টিভিজিট এন্ড স্টুডেন্ট সারাহ ফেরদৌস, নর্থহ্যাম্পটন সিটি কাউন্সিলর প্রার্থী লেবার পার্টির সদস্য এনামুল হক ও লেবার পার্টির সদস্য গিয়াস উদ্দিন চৌধুরী। সিলেট চেম্বারের পে অংশ নেন সাবেক সহ-সভাপতি জিয়াউল হক, সাবেক পরিচালক মোঃ এমদাদ হোসেন, মোঃ মামুন কিবরিয়া সুমন, কালিঘাট চাউল বাজার ব্যবসায়ি সমিতির সভাপতি মোঃ আরিফ মিয়া, চেম্বারের ভারপ্রাপ্ত সচিব গোলাম আখতার ফারুক ও প্রোটোকল অফিসার আলাউদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন চেম্বারের সাবেক পরিচালক এনামুল কুদ্দুছ চৌধুরী। মতবিনিময় সভায় সহযোগী আলোচক হিসেবে অংশ নেন তরুণ ব্যবসায়ি মিনহাজুল ইসলাম, গোলাম হোসেন সোহেল, চ্যানেল এস-এর ব্যুরো চিফ মোঃ মঈন উদ্দিন মঞ্জু।
সিলেট চেম্বারের পক্ষে আলোচনায় অংশ নিয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.জেড.এম নুরুল হক লেবার পার্টির প্রতিনিধি দলকে সিলেটে স্বাগত জানিয়ে বলেন, উদীয়মান ও সম্ভাবনাময় দেশ হিসেবে বর্তমানে বাংলাদেশের আধ্যাত্মিক রাজধানী সিলেট বিভাগের বিভিন্ন সেক্টরে বিনিয়োগের অনুক‚ল পরিবেশ বিরাজ করছে। সুযোগ কাজে লাগিয়ে যদি যুক্তরাজ্য প্রবাসী সিলেটি এবং ব্রিটিশ ব্যবসায়িরা এখানে বিনিয়োগ করেন, তবে উভয় দেশ নানাভাবে উপকৃত হবে। এ ক্ষেত্রে সিলেটের প্রশাসন এবং ব্যবসায়ি সমাজ সহযোগিতার হাত প্রসারিত করতে প্রস্তুত রয়েছে। তিনি উদার দৃষ্টিভঙ্গি নিয়ে ব্যবসায়িক পরিধি বৃদ্ধির লক্ষে সুচিন্তিত সিদ্ধান্ত ও কার্যকর পদপে গ্রহণের জন্য প্রতিনিধি দলের প্রতি আহবান জানান। বিজ্ঞপ্তি

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button