যুব বিশ্বকাপ থেকে বিদায় নিল বাংলাদেশ

Playঅস্ট্রেলিয়ার কাছে হেরে যুব বিশ্বকাপ থেকে বিদায় নিল বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল। ২৪৫ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৭০ রানে গুটিয়ে যায় যুব টাইগাররা। ফলে ৭৪ রানে পরাজয়ে কোয়ার্টার ফাইনালের আগের বিদায় নিতে হলো তাদের।
বাংলাদেশ যুব দলের পক্ষে সর্বোচ্চ ৪৯ রান করেন সাদমান ইসলাম। এছাড়া লিটন দাস ৪৩ এবং মোসাদ্দেক আলী ২৯ রান করেন।
অজিদের পক্ষে থমাস ও আসকেনাজি ৩টি করে উইকেট নেন। ওয়ালকার ২টি উইকেট নেন।
আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৩১ করতে পারলেও শেষ আট নিশ্চিত হতো বাংলাদেশের। কিন্তু ৪২ ওভারে ১৭০ রানে অলআউট হওয়ায় কোয়ার্টার ফাইনালে যাওয়ার স্বপ্ন পূরণ হলো না যুবাদের।
অন্যদিকে গ্রুপ পবের্র শেষ ম্যাচে নামিবিয়ার দেয়া ১৯২ রানের টার্গেট মাত্র ২৫ ওভার ৩ বলে ছুঁয়ে ফেলে নিশ্চিত করে আফগানিস্তান। অন্যদিকে শেষ ম্যাচে বাংলাদেশকে  হারায়।
ফলে বাংলাদেশ, আফগানিস্তান ও অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়ায় সমান ৪ পয়েন্ট করে। কিন্তু শেষ ম্যাচে বাংলাদেশ বড় ব্যবধানে হেরে যাওয়ায় নেট রান রেটে পিছিয়ে পড়ে অস্ট্রেলিয়া এবং আফগানিস্তানের চেয়ে।
৩ ম্যাচের দুটিতে জয় এবং ১টিতে হারের ফলে অস্ট্রেলিয়ার নেট রান রেট দাঁড়ায় +০.৯২৭, আফগানিস্তানের +০.৮৮১ এবং বাংলাদেশের +০.০৯৭। ফলে কোয়ার্টার ফাইনালে ওঠার স্বপ্ন ধুলিসাৎ হয়ে যায় আফগানিস্তানের কাছে।
এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে জ্যাক ডোরানের অনবদ্য ৯৯ রানের সুবাদে ৬ উইকেটে ২৪৪ রান সংগ্রহ করে অজি যুবরা। এই ম্যাচ জিততে পারলে কোয়ার্টার ফাইনালে চলে যাবে বাংলাদেশ।
বুধবার আবুধাবী শেখ জায়েদ স্টেডিয়ামে নিজেদের তৃতীয় ম্যাচে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ যুব দলের অধিনায়ক মেহেদি হাসান। সিদ্ধান্তের যথার্থতা প্রমানে তৃতীয় ওভারেই প্রথম উইকেট তুলে নেয় যুব টাইগাররা। ১ রান করা মরগানকে ফিরিয়ে দেন মোস্তাফিজুর রহমান। এরপর নিয়মিত উইকেট তুলে নেন বাংলাদেশের যুবারা। দলীয় ৬১ রান সাঝঘরে পাঠান অজিদেও পাঁচ ব্যাটসম্যানকে। শেষ পর্যন্ত জ্যাক ডোরানের অসাধারণ ব্যাটিং দৃঢ়তায় ৬ উইকেটে ২৪৪ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া যুব দল। ডোরান মাত্র এক রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন। ৮টি চারের সহায়তায় ১২৪ বলে ৯৯ রানে অপরাজিত থাকেন তিনি। এছাড়া এলেঙ গ্রেগরি ৪৮ ম্যার্থ শর্ট ৩৬ ও জেমস বাজলি ২৪ রান করেন।
বাংলাদেশ যুব দলের পক্ষে নিহাদুজ্জামান ২টি এবং আবু হায়দার ও মোস্তাফিজুর রহমান ১টি করে উইকেট নেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button