ব্রিটেনে মুসলিমদের ওপর হামলা ৩০০ ভাগ বেড়েছে

Tell Mamaফ্রান্সের প্যারিসে সন্ত্রাসী হামলার পর ব্রিটেনে বসবাসরত মুসলিমদের ওপর বর্ণবাদী আক্রমণের হার ৩০০ শতাংশেরও বেশি বেড়েছে বলে জানিয়েছে দেশটির একটি সরকারি সংস্থা। বেশিরভাগ ক্ষেত্রে নারীরা এ ধরনের হামলার শিকার হচ্ছেন।
যুক্তরাজ্যে মুসলিম ও মসজিদে হামলার ঘটনা রেকর্ডে রাখা টেল ম্যামা হেল্পলাইনের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, ১৩ নভেম্বর প্যারিসে হামলার ঘটনার পর যুক্তরাজ্যজুড়ে মুসলিমদের ওপর আক্রমণের হার ৩০০ শতাংশেরও বেশি বেড়ে গেছে।
প্রতিবেদনে বলা হয়েছে, ইসলামী পোশাক পরা ১৪ থেকে ৪৫ বছর বয়সী নারীরা বেশি হামলার শিকার হচ্ছেন। ১৫ থেকে ৩৫ বছর বয়সী শ্বেতাঙ্গ পুরুষরাই মূলত এ সকল আক্রমণ পরিচালনা করে থাকে।
আরও উল্লেখ করা হয়েছে, পাবলিক প্লেস, বাস ও ট্রেনে বেশিরভাগ হামলার ঘটনা ঘটছে। মুসলিম মেয়েশিশুরাও এ হামলা থেকে রেহাই পাচ্ছে না। অনেককেই প্রতিনিয়ত নান কটূক্তির শিকার হতে হচ্ছে।
প্রতিবেদনে বলা হয়েছে, তাদের গণনার বাইরেও অনেক নিগৃহের ঘটনা ঘটছে। কারণ অনেক ভুক্তভোগীই পুলিশ বা কমিউনিটি সম্প্রদায়কে তাদের এই নির্যাতনের ঘটনা জানাতে ভয় পান।
যুক্তরাজ্যে প্রায়ই মুসলিমদের ওপর বর্ণবাদী হামলা, নির্যাতন চালিয়ে থাকে উগ্রপন্থী খ্রীষ্টানরা। সম্প্রতি প্যারিসে আইএসের দাবি করা হামলায় ১২৯ জন নিহতের পর এ ধরনের আচরণের পরিমাণ আশঙ্কাজনক হারে বেড়ে গেছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button