খেলাফত মজলিসের ২৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে লন্ডনে সমাবেশ

Kelafatগত ৮ ডিসেম্বর রোজ রবিবার, খেলাফত মজলিস টাওয়ার হ্যামলেটস শাখার উদ্দ্যোগে ইস্ট লন্ডনের আল হুদা একাডেমিতে সংগঠনের ২৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে এক বিশেষ সমাবেশের আয়োজন করা হয়। অনুষ্টানে প্রধান অথিতির বক্তব্যে খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব এবং যুক্তরাজ্য শাখার সভাপতি অধ্যাপক মাওলানা আব্দুল কাদের সালেহ বলেন, সারা বিশ্ব আজ অশান্তি, অস্থিরতা, জুলম নির্যাতনের অনলে পোড়ছে, স্বার্থপর অসৎ নেতারা গণতন্ত্রের নামে সাধারণ মানুষকে তার অধিকার থেকে বঞ্চিত করছে, বিশেষ ভাবে ষোলো কোঠি মানুষের দেশ, আমাদের বাংলাদেশ আজ যে কঠিন সময় অতিক্রম করছে তা ভাবতেও অবাক লাগে, বাহিরে তো দূরের কথা মানুষ নিজের ঘরে থেকেও তার জান-মাল, স্ত্রী, সন্তান নিয়ে উদ্বেগ এবং উতকন্ঠার মধ্য দিয়ে দিন কাটাচ্ছে। গেল পাঁচ বছরে সরকার রাষ্ট্রের এমন কোন প্রতিষ্টান বাকি রাখেনি যেখানে দলীয় করণ হয়নি, কিন্তু তার পরও মানুষের মধ্যে একটা আশা ছিল যে পাঁচ বছর পর প্রয়োজনে আমরা আবার আমাদের পছন্দ মতো সরকার বেছে নেব। আর তখন হয়তো আমরা আমাদের মতো করে চলতে পারব. কিন্তু গণমানুষের সেই অধিকার টুকুও আজ ছিনিয়ে নেয়ার সড়যন্ত্র চলছে। বাংলাদেশের নব্বই শতাংশ মানুষ এবং জাতিসংঘ, ই’ইউ সহ বিশ্বের প্রতিটি দেশ যখন একটি সুষ্ট, সুন্দর এবং নিরপেক্ষ নির্বাচন কামনা করছে অথচ আমাদের সরকার এদিকে একটুও ভ্রুক্ষেপ না করে ক্ষমতায় ঠিকে থাকার জন্য একতরফা নির্বাচন করার জন্য উঠেপড়ে লেগেছে, তারা দেশবাসী জিম্মি করে ক্ষমতায় থাকতে চায়। আর ওদিকে প্রতিদিন দেশ মানুষ মরছে, দিন দিন লাশের সারি দীর্ঘায়িত হচ্ছে।
বাংলাদেশের প্রায় অধিকাংশ বড় রাজনৈতিক দলের চরিত্র হচ্ছে এটা, তাই এবার গভীর ভাবে আমাদেরকে চিন্তা করতে হবে এ গুলো কেন হচ্ছে? আর জন্য আসলে দায়ী কে বা কী? বস্তুত এর জন্য আসলে দায়ী আমাদের ত্রুটি পূর্ণ শাসন ব্যবস্থা। যে ব্যবস্থা সম্পূর্ণ নৈতিকতা বিবর্জিত, যেখানে না আছে কোনো দায়বদ্ধতা, না জবাবদিহিতা অথচ রাব্বুল আ’লামীন আমাদেরকে খেলাফত ব্যবস্থার মতো কত সুন্দর এক ব্যবস্থা দান করেছে। যে সমাজ ব্যবস্থার মাঝে মানুষ তো দূরের কথা একটি পশুও না খেয়ে মরতে পারেনা, সাহাবায়ে কেরাম ইসলামের নীতি অনুসরণে রাষ্ট্র পরিচলনা করে এর বাস্থব প্রমান আমাদেরকে দেখিয়ে গিয়েছেন, সুতরাং ইসলামী খেলাফত ব্যবস্থাই একমাত্র  ব্যবস্থা যা বিশ্ববাসীকে যুলম নির্যাত, অত্যাচার অনাচার থেকে মানুষকে মুক্তি দিতে পারে। তাই বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় “খেলাফত প্রতিষ্টার লক্ষে কাজ করে যাওয়াই বর্তমান সময়ে সবচে গুরুত্ব পূর্ণ ফরজ” যেমনটি বলেছিলে হজরত হাফেজ্জী হুজুর. আসুন খেলাফত মজলিসের ছায়া তলে ঐক্যবদ্ধ হয়ে এ আন্দোলনকে এগিয়ে নিতে আমরা সবাই সচেষ্ট হই।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খেলাফত মজলিস যুক্তরাজ্যের সাধারণ সম্পাদক জননেতে জনাব সদরুজ্জামান খান।
শাখা সভাপতি মাওলানা নুফাইছ আহমদের সভাপতিত্বে  এবং সেক্রেটারী হাফিজ আব্দুল হক এর পরিচালনায় এতে আরো বক্তব্য রাখেন, খেলাফত মজলিস যুক্তরাজ্যের বায়তুল মাল সম্পাদক মাওলানা আব্দুল করিম, অফিস সম্পাদক আব্দুল করিম উবায়দ, মহানগরীর সভাপতি তায়ীদুল ইসলাম, দা’ওয়া সম্পাদক মাওলানা হুমায়ুন রশীদ নূরী, প্রচার সম্পাদক মাওলানা আনিসুর রহমান, বায়তুল মাল সম্পাদক আব্দুল মালিক, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা জাবির আহমদ,পপলার এবং কেনিং টাউন শাখার সভাপতি খলিলুর রহমান, বোও শাখা সভাপতি ইসবাহ উদ্দীন কামরুল, হাফিজ বদরুল আলম, মাওলানা মোশতাক আহমদ প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button