মিনি ম্যারাথনের জন্য দৌড়বিদ বাছাই প্রতিযোগিতা ১৩ ফেব্রুয়ারী

টাওয়ার হ্যামলেটসের দ্রুততম ক্ষুদে ম্যারাথন দৌড়বিদ বাছাইয়ের কার্যক্রম শুরু হয়েছে। আগামী এপ্রিল মাসের ১৩ তারিখে অনুষ্ঠিতব্য লন্ডন মিনি ম্যারাথনে বারার প্রতিনিধিত্ব করতে কিশোর দৌড়বিদ বাছাইয়ের লক্ষ্যে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল আয়োজন ফ্রি ট্রেইলসের।
লন্ডন ম্যারাথনের পাশাপাশি একই দিন অনুষ্ঠিত হবে মিনি ম্যারাথন, যা মূল ম্যারাথনের শেষ তিন মাইল ব্যপি অনুষ্ঠিত হবে এবং এতে লন্ডনের ৩৩টি বারা থেকে বাছাইকৃত ১১ থেকে ১৭ বয়সীরা অংশ নিতে পারবে। প্রতিটি ক্যাটাগরির দ্রুততম দৌড়বিদ নিয়ে টাওয়ার হ্যামলেটস এর মিনি ম্যারাথন টিম গড়তে পারবে বলে কাউন্সিল আশা করছে। লন্ডন মিনি ম্যারাথনের জন্য দৌড়বিদ বাছাইয়ে লক্ষ্যে কাউন্সিলের উদ্যোগে আয়োজিত ফ্রি ট্রেইল বা দৌড় প্রতিযোগিতা আগামী ১৩ ফেব্রুয়ারী ক্যাডগান টেরেস সংলগ্ন ভিক্টোরিয়া পার্ক হ্যারিয়ার্স ক্লাবে অনুষ্ঠিত হবে।
ট্রেইল ডে তে অনুর্ধ ১৩, অনুর্ধ ১৫ এবং অনুর্ধ ১৭ এই তিন ক্যাটাগরিতে দৌড় অনুষ্ঠিত হবে। দ্রুততম বালক ও বালিকারা মিনি ম্যারাথন টীমে স্থান পাবে। রেজিষ্ট্রেশন শুরু হবে বেলা ১২.৩০টাই এবং দৌড় অনুষ্ঠিত হবে ১টায় অনুর্ধ ১৩ গ্রুপ, ১.৩০টায় অনুর্ধ ১৫ গ্রুপ এবং ২টায় অনুর্ধ ১৭ গ্রুপ।
নির্বাহী মেয়র লুৎফুর রহমান বলেন, লন্ডন ম্যারাথনের মতো আন্তর্জাতিক একটি স্পোর্টিং ইভেন্টে অংশ নেয়ার চম্কার একটি সুযোগ হচ্চেছ বারার কিশোর তরুণদের জন্য। লন্ডন অলিম্পিক গেমস আমাদের অসংখ্য ছেলেমেয়েদের যেভাবে খেলাধূলায় অনুপ্রাণিত করেছে, তেমনি লন্ডন ম্যারাথনও অনুপ্রাণিত করবে বলে আমি আশাবাদি।
কেবিনেট মেম্বার ফর কালচার, কাউন্সিলর রানিয়া খান বলেন, বিশ্বখ্যাত লন্ডন ম্যারাথন, যা আমাদের বারার মধ্য দিয়ে যাবে, তাতে অংশ নেয়ার সুযোগ করে দিয়েছে এই মিনি ম্যারাথন। বারার তরুণ এ্যাথলেটদের প্রয়োজনীয় সহযোগিতা করতে কাউন্সিল বদ্ধপরিকর। ট্রেইলে অংশ নিয়ে যারা মিনি ম্যারাথনে অংশ নেয়ার জন্য বাছাই হবে,  তাদের জন্য ট্রেনিং সেশন পরিচালনায় কাউন্সিলের স্পোর্টস ডেভেলপমেন্ট টিম এবং ভিক্টোরিয়া পার্ক এ্যাথলেটস’ ক্লাব কাজ করছে। ৭ সপ্তাহ ব্যাপি এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে মাইল এন্ড স্টেডিয়ামে প্রতি মঙ্গলবার সন্ধ্যায়। এপ্লিকেশন ফরম পেতে অথবা আরো তথ্য জানতে হলে ০২০৭ ৩৬৪ ২৪৩৭ অথবা ০৭৯৫৬ ৪৫৬ ৭২৫ নাম্বারে ফোন করে স্পোর্টস ডেভেলপমেন্ট অফিসার শেনেথ ব্রেরেটন এর সাথে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close