আমেরিকার স্কুলে মুসলিম ছুটির দাবিতে আবার শুরু হল ১ লাখ স্বাক্ষরের অভিযান

American Muslimমার্কিন যুক্তরাষ্ট্রে মুসলমানদের ক্রমবর্ধমান জনসংখ্যার সাথে সাথে নতুন প্রজন্মের জন্য স্কুলে মুসলিম ছুটির স্বীকৃতির জন্য স্বাক্ষর সংগ্রহের কাজ শুরু হয়েছিল গত বছর ডিসেম্বর ১৭ তারিখ, যা শেষ হল জানুয়ারী ১৬।  আমেরিকানদের জন-গুরুত্বপূর্ণ বিষয়ে ওবামা প্রশাসনকে অবহিত ও বিশেষ ব্যবস্থা গ্রহণের জন্য WhiteHouse.gov ওয়েবসাইটে এক লাখ স্বাক্ষরের টার্গেট নিয়ে পিটিশন করা হয়েছিল। প্রায় ৬৫ হাজার স্বাক্ষর সংগ্রহীত হয়েছিল। প্রচারের সীমাবদ্ধতা ও বিষয়বস্তুর উপর অজ্ঞতার কারণে অনেকেই এই অনলাইন পিটিশনে স্বাক্ষর করতে পারেননি। অন্যদিকে একই ইস্যুতে দুইটি পৃথক পিটিশন বিবেচনার জন্য দাখিল করা হয়েছিল। দুই পিটিশনের একটির হেডিং ছিল Support the movement of having Muslim holidays recognized in the school year, throughout the United States of America. ও অন্যটির Recognize Muslim holidays throughout the school year. দুই পিটিশনের মোট স্বাক্ষর সংখ্যা ছিল দেড় লাখের ও উপরে।
তাই আবার ১৬ জানুয়ারী থেকে এই স্বাক্ষর অভিযান শুরু হয়েছে- চলবে আগামী ১৫ ফেব্রুয়ারী পর্যন্ত।  যারা আগে পিটিশনে স্বাক্ষর করেছিলেন তাদেরকে আবার এই নতুন পিটিশনে স্বাক্ষর করতে অনুরোধ জানানো যাচ্ছে। পূর্বের স্বাক্ষর বাতিল হয়ে গেছে। স্কুলের বাচ্চাদের এবং কর্মীদের জন্য মুসলিম ছুটির এই পিটিশনটি মূলত ভার্জিনিয়ার তিনজন মুসলিম হোম-ষ্টুডেন্টদের হোমওয়ার্কের দ্বারা শুরু হয়েছিল, তা এখন সারা আমেরিকায় সর্বত্র ছড়িয়ে পড়ে সকল মুসলিমদের একটি সম্মিলিত ইস্যু হয়ে দাঁড়িয়েছে। শুধুমাত্র নিউইয়র্ক স্কুল সিষ্টেমে প্রতিবছর প্রায় এক লাখ মুসলিম শিশু ভর্তি হয় যা মোট সংখ্যার প্রায় ১০ ভাগ।
রীতিনীতির অফিশিয়াল ধারনা দেবার জন্য ঐক্যবদ্ধভাবে সবার এগিয়ে আসবার দাবী জানাচ্ছে লিটল বাংলাদেশ, লস এঞ্জেলেস থেকে অনলাইন পোর্টাল একুশ ডট ইনফো (www.ekush.info). আমেরিকাবাসী যে কেউ WhiteHouse.gov-এর অনলাইন পিটিশনে স্বাক্ষর করতে পারেন।
এবারো দুইটি পিটিশন খোলা হয়েছে। শুধুমাত্র একটি পিটিশনে স্বাক্ষর করুন। এখানে কে মুভমেন্ট শুরু করেছে তা না দেখে ইসলামিক সেন্টার অব সাউদার্ন ক্যালিফোর্নিয়ার প্রচারিত পিটিশনে স্বাক্ষর করুন।
নিম্নোক্ত লিংকে গিয়ে ইসলামিক সেন্টার অব সাউদার্ন ক্যালিফোর্নিয়ার প্রচারিত পিটিশনে স্বাক্ষর করুন। একেবারে সাধারন কিছু তথ্য, যেমন ইমেইল অ্যাড্রেস, প্রথম- শেষ নাম ও আপনার জীপকোড দিয়ে স্বাক্ষর করতে হবে।
https://petitions.whitehouse.gov/petition/recognize-muslim-holidays-throughout-school-year/x1DqFc2t

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button