দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার ওয়েব সাইট উদ্বোধন

Shofiইসলামের প্রচার-প্রসারে আধুনিক প্রযুক্তি ও প্রচার মাধ্যমের সর্বোচ্চ ব্যবহার ও সুবিধা গ্রহণের উপর গুরুত্বারোপ করে এ ব্যাপারে মনোযোগী হওয়ার জন্য উলামা-মাশায়েখ ও ইসলামী নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলামের আমীর দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক দেশের শীর্ষ আলেম আল্লামা শাহ আহমদ শফী। তিনি বলেন, ইসলাম ও মুসলমানদের দুশমনরা ইন্টারনেট প্রযুক্তির অবাধ তথ্য প্রবাহের অপব্যবহারের মাধ্যমে বিশ্বব্যাপী নানা অপপ্রচার চালিয়ে মানুষকে বিভ্রান্ত করছে। কথিত জঙ্গীবাদ ও সন্ত্রাসের সাথে শান্তির ধর্ম ইসলাম ও মুসলমানদেরকে জড়িয়ে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। এতে ভিন্ন ধর্মাবলম্বী এবং অনেক সাধারণ মানুষ বিভ্রান্ত হয়ে ইসলাম ও মুসলমানদের সম্পর্কে নেতিবাচক ধারণা পোষণ করে বিভ্রান্তিতে জড়িয়ে পড়ছেন। তিনি বলেন, এ ধরণের সমস্যার মোকাবিলায় উলামা-মাশায়েখ ও ইসলামের প্রচার-প্রসারে জড়িতদেরকে ইন্টারনেট প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে ষড়যন্ত্রকারীদের মোকাবিলার পাশাপাশি ইসলামের শান্তির বাণী তুলে ধরতে হবে।
গতকাল (শনিবার) বিকেলে দারুল উলূম হাটাহাজারী মাদ্রাসা এবং মাসিক মুঈনুল ইসলাম পত্রিকার নিজস্ব ওয়েব সাইট উদ্বোধনী অনুষ্ঠানে আল্লামা শাহ আহমদ শফী উপরোক্ত মন্তব্য করেন। এ সময় উপস্থিত ছিলেন, হেফাজতে ইসলামের নায়েবে আমীর প্রবীণ মুহাদ্দিস আল্লামা হাফেজ শামসুল আলম, কেন্দ্রীয় মহাসচিব মুহাদ্দিস আল্লামা হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবুনগরী, মাওলানা কবীর আহমদ, মাওলানা হফেজ মুহাম্মদ শোয়াইব, মুফতী জসীম উদ্দীন, মাওলানা মুহাম্মদ ওমর, মাওলানা ফোরকান আহমদ, মাওলানা ইয়াহইয়া, মাওলানা মুহাম্মদ আনাস মাদানী, মুফতী ফরিদুল হক, মুফতী হাসান, মাওলানা মুনির আহমদ, মাওলানা হাবীবুল্লাহ, মাওলানা আব্দুস সবুর, মাওলানা শফিউল আলম, ওয়েব হাউজের সিইও মাওলানা মিরাজ রহমান, চীফ প্রোগ্রামার আরিফুল ইসলাম প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠানে হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবুনগরী বলেন, পৃথকভাবে বাংলা, আরবী ও ইংরেজী ভাষায় দারুল উলূম হাটহাজারী মাদ্রাসা এবং একই প্রতিষ্ঠানের মুখপত্র মাসিক মুঈনুল ইসলামের ওয়েব সাইট উদ্বোধনের মাধ্যমে ইসলামের প্রচার-প্রসারে যেমন আজ এক যুগান্তকারী পদক্ষেপ সূচিত হলো, তেমনি দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার বহুমুখী কার্যক্রম সম্পর্কেও বিশ্ববাসী সহজেই অবগত হতে পারবেন। মুসলমানদের ঈমানী চেতনাকে ধ্বংস করার জন্যই ষড়যন্ত্রকারীরা বর্তমানে নানা অপপ্রচার চালিয়ে যাচ্ছে। বিশেষ করে অবাধ তথ্যপ্রবাহের এই যুগে বাতিলপন্থীরা প্রিন্ট-ইলেক্ট্রনিক মিডিয়া ছাড়াও ইন্টারনেট প্রযুক্তির মাধ্যমে নানা কুৎসা ও অপবাদ প্রচার করে মুসলমানদেরকে নাজেহাল করতে চাইছে। বাতিল যে দিক দিয়ে যেভাবে আগ্রাসন চালাতে চাইবে, মুসলমানদেরকে একইভাবে তার মোকাবেলা করতে হবে। হেফাজতে ইসলামের আমীর এবং দারুল উলূম হাটহাজারী মাদ্রাসা মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী এই প্রয়োজনীয়তা উপলব্ধি করে ইন্টারনেটের মাধ্যমে ইসলাম প্রচারে উদ্যোগী পদক্ষেপ হাতে নিয়েছেন। আমি আশাবাদি, এই ওয়েব সাইটের মাধ্যমে ইসলাম প্রচার এবং দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার বহুমুখী কার্যক্রমের পাশাপাশি উলামা-মাশায়েখ ও মাদ্রাসার বিরুদ্ধে যেসব অপপ্রচার চালানো হচ্ছে, তার বস্তুনিষ্ঠ জবাব দেওয়া সহজ হবে।
উল্লেখ্য, বাংলাদেশের সর্ববৃহৎ ক্বওমী শিক্ষাকেন্দ্র দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার ওয়েব সাইট ঠিকানা হচ্ছে, www.darululoom-hathazari.com এবং প্রতিষ্ঠানের মুখপত্র মাসিক মুঈনুল ইসলামের ওয়েব ঠিকানা- www.monthlymueenulislam.com।  প্রেস বিজ্ঞপ্তি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button