নিউইয়র্কে নিজ বাড়িতে বাংলাদেশিকে জবাই করে হত্যা

NYযুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশি ব্যবসায়ী মহিউদ্দিন মাহমুদ দুলালকে নিজ বাড়িতেই জবাই করে নির্মমভাবে হত্যা করা হয়েছে। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সোমবার গভীর রাতে ব্রুকলীনের ম্যাকডোনাল্ড নামক রাস্তায় নিজ বাড়ির ভূগর্ভস্থ ঘরে তার গলা কাটা লাশের সন্ধান পাওয়া গেছে।
হত্যাকাণ্ডের খবর পেয়ে ব্রুকলীন পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ব্যাপক তল্লাসী চালিয়েছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন হত্যার রহস্য খুঁজে পায়নি। খুনের সাথে জড়িতদের ধরতে পুলিশ জোর তৎপরতা চালাচ্ছে।
দুলালের আত্মীয় সূত্রে জানা যায়, নিহত দুলালের ৫৪৬ ব্রুকলীনের ম্যাকডোনাল্ড রাস্তার বাড়ির ভূগর্ভস্থ ঘরে ভাড়া থাকতেন নোয়াখালীর বেগমগঞ্জের ২৭ বছর বয়সী মাহবুব সিদ্দিক নামের এক যুবক। ঘটনার পর থেকে সে নিখোঁজ রয়েছে। তার রহস্যজনক নিখোঁজের কারনে প্রাথমিকভাবে তাকে সন্দেহ করা হচ্ছে। পুলিশ তাকে খুঁজছে।
নিহত দুলালের বাড়ি চট্টগ্রাম জেলার সন্দ্বীপের রহমতপুরে। তার বাবা মোহাম্মদ হোসেন রহমতপুরে কারগিল গভর্নমেন্ট হাই স্কুলের শিক্ষক ছিলেন। দুলাল যুক্তরাষ্ট্রে যান ১৯৯২ সালে। তিনি স্ত্রী এবং ২ মেয়ে নিয়ে ঐ বাড়িতেই বাস করতেন।  বাড়ির নিচ তলায় গহনার দোকান দিয়েছিলেন দুলাল। বছর দেড়েক আগে দোকান বন্ধ করে দিয়ে ভাড়া দেন একটি কম্পিউটার ট্রেনিং ইনস্টিটিউটকে। নিচের ভূগর্ভস্থ একটি রুমে ‘চেক-ক্যাশিং’ এর ব্যবসা চালাতেন এবং সেখানেই তিনি খুন হন। কম্পিউটার ট্রেনিং ইনস্টিটিউট পিপল এন টেকের ব্যবস্থাপক মিসবাহকে উক্ত খুনের ব্যাপারে পুলিশ জিজ্ঞাসাবাদও করেছে।
এদিকে নিহত দুলালের লাশ পরীক্ষার জন্য স্থানীয় মেডিক্যাল সেন্টারে নেয়া হয়েছে বলে জানা গেছে। দুলালের এ হত্যাকান্ডের ঘটনাটি নিউইয়র্কের প্রবাসী বাংলাদেশিদের মাঝে বেশ চাঞ্চল্যের সৃষ্টি করেছে। দ্রুত খুনিকে গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানান স্থানীয় প্রবাসীরা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button