জেএসসি ও জেডিসিতে পাস ৮৯.৯৪%

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেটের (জেডিসি) ফল প্রকাশ করা হয়েছে। এবার জেএসসিতে পাসের হার ৮৯.৯৪ শতাংশ ও জেডিসিতে ৯১.১১ শতাংশ। মোট পাস করেছে ১৬ লাখ ৭৫ হাজার ১০৯ জন পরিক্ষার্থী। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৭২ হাজার ২০৮ হাজার জন।
পাসের হার ঢাকা বোর্ডে ৮৭.৯০%, রাজশাহীতে ৯০.৮৮%,যশোরে ৮৮.০০%,কুমিল্লায় ৯০.৪৫%,চট্রগ্রামে ৬৮.১৩%,বরিশালে ৯৬.৩০% দিনাজপরে ৮৮.৯১% সিলেটে ৯১.১৫ % ও মাদ্রাসায় ৯১.১১% । এ বছর জেএসসি-জেডিসিতে ১৯ লাখ দুই হাজার ৭৪৬ জন শিক্ষার্থী অংশ নেয়।
রোববার সকালে প্রধানমন্ত্রীর কাছে শিক্ষা বোর্ড চেয়ারম্যানদের পক্ষ থেকে ফলের অনুলিপি তুলে দেওয়া হয়।
দুপুর ১টায় শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ফলের বিস্তারিত আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমকে জানাবেন।
শিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা, রাজশাহী, কুমিল্লা, যশোর, চট্টগ্রাম, বরিশাল, সিলেট ও দিনাজপুর এবং মাদ্রাসা শিক্ষা বোডের্র জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল দুপুর ২টায় দেশের সব শিক্ষা বোর্ডের ওয়েবসাইট, সংশিল্গষ্ট সব পরীক্ষা কেন্দ্র বা শিক্ষা প্রতিষ্ঠান (সংশিল্গষ্ট প্রতিষ্ঠানের ই-মেইল/ওয়েব মেইল) এবং এসএমএসের মাধ্যমে একযোগে প্রকাশ করা হবে। এ ছাড়া কেন্দ্র সচিবদের কাছ থেকে সংশিল্গষ্ট পরীক্ষা কেন্দ্রের আওতাধীন সব প্রতিষ্ঠানের প্রধান ফল সংগ্রহ করতে পারবেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button