জামায়াত মুখোশ পরা উগ্রবাদ, ঘোমটা পরা জঙ্গীবাদ : ইনু

Enuজামায়াতে ইসলামীকে আদালতের রায়ে নির্বাচনের জন্য অযোগ্য ঘোষণা করা হয়েছে, তবে তারা রাজনীতি করতে পারবে বলে মন্তব্য করেছেন জাসদ সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
তিনি গণতন্ত্রের জন্য জামায়াতে ইসলামীকে বিষপোকার সাথে তুলনা করে বলেন, জামায়াতে ইসলামীকে প্রশাসনিকভাবে নিষিদ্ধ ঘোষণা করা হবে কি হবে না, তা সিদ্ধান্ত নেয়া হয়নি। সেটা সরকার পরে সিদ্ধান্ত নেবে। তবে তারা মুখোশ পরা উগ্রবাদ, ঘোমটা পরা জঙ্গীবাদ। তারা সুযোগ পেলেই পতাকার বিরুদ্ধে, দেশের বিরুদ্ধে, প্রশাসনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে। তাই আগে গণতন্ত্র রক্ষার স্বার্থে বিষপোকা জামায়াতে ইসলামীকে নিধন করতে হবে। তারপরে আগাছা নিধন করা হবে।
হাসানুল হক ইনু শনিবার কুষ্টিয়া ভেড়ামারায় স্নাতক পাস ও সমমান পর্যায়ের ছাত্রীদের উপবৃত্তি প্রদান এবং মাধ্যমিক স্তরের ছাত্র-ছাত্রীদের মধ্যে উদ্দীপনা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দেয়ার আগে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
তিনি বলেছেন, কোনো রাজনৈতিক দলকে নিষিদ্ধের পরিকল্পনা সরকারের নেই। নিবন্ধনের শর্ত পূরণ না করার জন্য হাইকোর্ট জামায়াতের নিবন্ধন অবৈধ ঘোষণা করেছেন। নিবন্ধনের সেই শর্তগুলো পূরণ করে জামায়াত যদি আদালত ও নির্বাচন কমিশনকে বোঝাতে সক্ষম হয়, তাহলে তারা আবার নিবন্ধন ফেরত পেতে পারে।
তিনি আরো বলেন, রাজনৈতিক দল আর সন্ত্রাসী দলের মধ্যে পার্থক্য রয়েছে। জামায়াতে ইসলামী একটি সন্ত্রাসী, জঙ্গীবাদ ও যুদ্ধাপরাধী সংগঠন। তারা সংবিধানের সাথে সাংঘর্ষিক কাজে লিপ্ত থাকে। জামায়াতে ইসলামীকে আদালতের রায়ে নির্বাচনের জন্য অযোগ্য ঘোষণা করা হয়েছে, তবে তারা রাজনীতি করতে পারবে।
তথ্যমন্ত্রী ওয়েজ বোর্ড সম্পর্কে বলেন, আগামী ৫ আগস্ট এ সংক্রান্ত একটি মন্ত্রিসভার বৈঠক রয়েছে। সেখান থেকে একটি সিদ্ধান্ত আসতে পারে।
হেফাজতে ইসলামের আমির আল্লামা শফীকে তেঁতুল হুজুর আখ্যায়িত করে তিনি আরও বলেন, গণতন্ত্রকে হুমকি মুক্ত করতে জামায়াতে ইসলামী ও তেঁতুল হুজুরদের কাছ থেকে বাংলাদেশকে রক্ষা করতে হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button