৯মবারের মতো আয়োজন হলো বৃটিশ বাংলাদেশী হুজহুর বর্ণাঢ্য প্রকাশনা অনুষ্ঠান

হুজহু’র এই উদ্যোগ ভবিষ্যত প্রজন্মকে পথচলায় অনুপ্রেরণা জোগাবে

whoswhoবর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে নবমবারের মতো গত ১৭ নভেম্বর বৃহস্পতিবার লন্ডনে প্রস্টিজিয়াস মেরিডিয়ান গ্রান্ড হলে অনুষ্ঠিত হয়ে গেল বৃটিশ বাংলাদেশী হুজহুর জাকজমকপূর্ণ এওর্য়াড ও প্রকাশনা অনুষ্ঠান। নিজ নিজ পেশায় অসাধারণ অবদান রাখার কৃতিত্বস্বরূপ এবারের অনুষ্ঠানে পাঁচ ব্রিটিশ বাংলাদেশিকে সম্মাননা দেওয়া হয়েছে।
ব্যতিক্রমধর্মী প্রকাশনায় এবার সংযুক্ত হয়েছে ২৭০ জন বৃটিশ বাংলাদেশী সাফল্যগাঁথার কথা।
জনপ্রিয় নিউজ প্রেজেন্টার শাদিয়া সাইদ, রেজ কবির ও মিডিয়া ব্যাক্তিত্ব জাকির খানের যৌথ পরিচালনায় এবং হুজহু’র প্রধান সম্পাদক আব্দুল করিম গণির সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত হয়েছে বাংলা মিরর গ্রুপের প্রকাশনা ‘ব্রিটিশ বাংলাদেশী হুজহু‘র এওয়ার্ড বিতরণী ও প্রকাশনা অনুষ্ঠান। এতে সূচনা বক্তব্য রাখেন ব্যারিষ্টার আনোয়ার বাবুল মিয়া।
এবারের এয়ার্ডপ্রাপ্তরা হলেন ব্রেন্ট কাউন্সিলের মেয়র পারভেজ আহমেদ, জনমত চেয়ারম্যান আতিক ইসলাম চৌধুরী, তাজ স্টোর, মোঃ শহিদুল আলম রতন ও রুকসানা বেগম।
বৃটিশ বাংলাদেশী হুজহু যুক্তরাজ্যে বসবাসরত বংলাদেশীদের বিভিন্ন বিষয়ে উল্লেখযোগ্য অবদান ও উৎকর্ষের বিবরণ নিয়ে প্রকাশিত হয় প্রতি বছর। এবছরও এর ব্যতিক্রম হয়নি। এবারের প্রকাশণায় সংযুক্ত হয়েছে নতুন নতুন প্রতিভার অবদানের কথা। নতুনত্ব সমৃদ্ধ করেছে এ প্রকাশনাকে। বৃটিশ-বাংলাদেশীদের তৃতীয় প্রজন্ম যুক্ত হয়ে হুজহু কলেবরে বৃদ্ধি পেয়েছে, আঙ্গিকেও শোভিত হয়েছে নতুনদের অবদানে। হুজহুর সফলতা পুরানো নতুনের সমন্বয়ের মধ্য দিয়ে এসেছে। ২০০৮ সালে বৃটিশ-বাংলাদেশীদের হুজহু যাত্রা শুরু করেছিলো কমিউনিটির গুণিজনদের উল্লেখযোগ্য অবদানের কথা লিপিবদ্ধ করে তাদের স্মরণীয় করে রাখা এবং পুরস্কৃত করার জন্য। হুজহু বিশ্বস্ততার সাথে সে দায়িত্ব পালন করে যাচ্ছে।
জমকালো এই আয়োজনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লন্ডনস্থ বাংলাদেশ হাই কমিশনার নাজমুল কাওনাইন, সাবেক জাস্টিস মিনিষ্টার শাইলেশ ভারা এমপি, হাউস অব লর্ডসের সদস্য ব্যারোনাস মনজিলা উদ্দিন, রুশনারা আলী এমপি ও ক্যানারি ওয়ার্ফ গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর হাওয়ার্ড ডাভার।
বক্তারা এ সময় বলেন,  বৃটিশ বাংলাদেশী হুজহু থেকে সহজেই কমিউনিটির অবদানের বিষয়টি জানা যায়। বৃটেনে বাংলাদেশী কমিউনিটির প্রবীণ ও নবীনরা বৃটিশ কমিউনিটিতে যে ভূমিকা রেখে যাচ্ছেন তা সত্যি প্রশংসা করার মত। বাংলাদেশী কমিউনিটি এখন বৃটিশ মূলধারার একটি গুরুত্বপূর্ণ অংশ। রাজনীতি, ব্যবসাসহ সর্বক্ষেত্রেই বাংলাদেশী কমিউনিটির অগ্রযাত্রা এখন প্রশংসিত।
বৃটিশ বাংলাদেশী হুজহুজ-র সম্পাদক ব্যারিষ্টার সাহাদাত করিম স্বাগত বক্তব্যে বলেন, এই প্রকাশনা আমাদের কমিউনিটির নবীনদের উৎসাহ ও উদ্দীপনা জুগিয়ে আসছে। বৃটিশ বাংলাদেশী হুজহুর প্রকাশনায় নবীনদের কথা রয়েছে। ভবিষ্যতে নবীনদের অবদান সুন্দরভাবে সংযোজিত হবে।
অনুষ্ঠানে ব্রেন্ট কাউন্সিলের মেয়র পারভেজ আহমেদ এর হাতে এওয়ার্ড তুলে দেন ক্যানারি ওয়ার্ফ গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর হাওয়ার্ড ডাভার ও মেরিডিয়ান গ্র্যান্ড এর ম্যানেজিং ডিরেক্টর নিক্কিতা মূলচানদানী; জনমত চেয়ারম্যান আতিক ইসলাম চৌধুরীর হাতে এওয়ার্ড তুলে দেন রুশনারা আলী এমপি ও চ্যানেল এস এর প্রতিষ্ঠাতা মাহি ফেরদাউস জলিল; তাজ স্টোরের পক্ষে যৌথভাবে আব্দুল হাই খালিক জুনেল, আব্দুল কাইয়ুম খালিক জামাল, আব্দুল মুহিত জয়নালের হাতে এওয়ার্ড তুলে দেন লন্ডনস্থ বাংলাদেশ হাই কমিশনার নাজমুল কাওনাইন ও বিমান বাংলাদেশ এর ইউকে কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ শফিকুল ইসলাম, মোঃ শহিদুল আলম রতনের হাতে এওয়ার্ড তুলে দেন হাউস অব লর্ডসের সদস্য ব্যারোনাস মনজিলা উদ্দিন,  আলম এন্ড কোং এর ড. নুরুল আলম ও প্রাইম এস্টেট এর কাজী আরিফ; রুকসানা বেগম এর পক্ষে সাদিয়া সাইদ এর হাতে এওয়ার্ড তুলে দেন সাবেক জাস্টিস মিনিষ্টার শাইলেশ ভারা এমপি, মাহবুব এন্ড কোং এর মাহবুব মোর্শেদ, জেএমজি কার্গোর মনির আহমেদ।
বর্ণাঢ্য আয়োজনের এই অনুষ্ঠানে ব্যবসায়ী, রাজনীতিবিদ, সাংবাদিক সহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এবারের অনুষ্টানের মূল স্পন্সর হিসেবে রয়েছে ক্যানারি ওয়ার্ফ গ্রুপ এবং সহযোগি স্পন্সর মেরিডিয়ান গ্রান্ড।
মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে – চ্যানেল এস, জি টেন ডিজাইন এন্ড প্রিন্ট, বাংলা পোস্ট, মিডিয়া লিংক, ইস্টার্ণ প্রাইড, ফিল্ম এশিয়া,  ইমপ্রেস মিডিয়া, ইউকেবিডিনিউজ।
মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে – চ্যানেল এস, জি টেন ডিজাইন এন্ড প্রিন্ট, বাংলা পোস্ট, মিডিয়া লিংক, ইস্টার্ণ প্রাইড, ফিল্ম এশিয়া,  ইমপ্রেস মিডিয়া, ইউকেবিডিনিউজ।
এছাড়া আরো সহযোগিতায় রয়েছে – বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, জেএমজি এয়ার কার্গো, আলম এন্ড কোং, এপেক্স একাউন্টেন্সি, ক্যাপ ফাউন্ডেশন, টনি এলান এস্টেটস, প্রাইম এস্টেট এজেন্ট, মাহবুব এন্ড কোং, হিলসাইড ট্রেভেলস, ইউকে জুয়েলার্স গ্রুপ, জেনারেল অটো, ইউরেশিয়া ফুড সার্ভিস, হোসাইন ট্রেভেলস, আল আমিন ট্রাভেলস,  কেয়ারওয়ার্ল্ড লিমিটেড, রোজ ভিউ হোটেল, ইউনিসফ্ট টেকনোলজি, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড, হ্যামলেটস এস্টেট এজেন্ট, ব্লুস্টোন ফাইন্যান্স, ডামেনশন এস্টেট এজেন্ট, স্টাইল স্পাস, লন্ডন এন্টারপ্রাইজ একাডেমী, বিজনেস কেয়ার ইউকে, এভিনিউ প্রপার্টি কনস্ট্রাকশন, স্টুয়ার্ড ক্যামেরা, মাই প্রাইভেট টিউটর, কিংডম সলিসিটরস, আল কিবলা হজ্ব এন্ড ওমরা ট্রাভেলস এন্ড ট্যুরস,  কুশিয়ারা ফাইন্যান্সিয়াল সার্ভিস, খান এসোসিয়েটস, কুইলফোর্ড একাউন্টেন্সি, জল ড্রিংকস, হেনা ওয়েডিং এবং জারা ইভেন্ট ম্যানেজমেন্ট।
অনুষ্ঠানে সুস্বাদু খাবার পরিবেশন করেন অভিজাত ক্যাটারিং প্রতিষ্ঠান ইস্টার্ণ প্রাইড। অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে চলে বর্ণাঢ্য আয়োজনের সাংস্কৃতিক অনুষ্ঠান। সঙ্গীত পরিবেশন করেন বিলেতের শিল্পী সাইদা তানিয়া, পরাগ হাসান, সাদিয়া আফরোজ চৌধুরী এবং নৃত্য পরিবেশন করেন সুমি দাশ ও তাঁর দল।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button